Agaminews
Dr. Neem Hakim

করোনায় আক্রান্ত ডা. জাফরুল্লাহর রোগমুক্তি কামনা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ২৬, ২০২০, ০৩:২৬ পিএম
করোনায় আক্রান্ত ডা. জাফরুল্লাহর রোগমুক্তি কামনা

ছবি সংগৃহীত

ঢাকা: করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর রোগমুক্তি কামনা করে বিবৃতি দিয়েছন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা।

বিবৃতিদাতা নেতাদের মধ্যে রয়েছন- গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটি বিএনপি ড. আবদুল মঈন খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহামুদুর রহমান মান্না, গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, বিকল্প ধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক ড. নুরুল আমিন বেপারী।

মঙ্গলবার (২৬ মে) ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, নিজের প্রতিষ্ঠান গণস্বাস্থ্য উদ্ভাবিত 'জি র‌্যাপিড ডট ব্লট' কিটের পরীক্ষায় ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা শনাক্ত হয়েছে। তার শরীরে করোনার লক্ষণও রয়েছে।

আমরা আশা করি ডা. জাফরুল্লাহ চৌধুরীর অসুস্থতা মৃদু উপসর্গের মধ্য দিয়ে শেষ হবে। কিন্তু এ রোগ কতটা ভয়ঙ্কর হতে পারে সেটা বিশ্ববাসী দেখছে। তার বয়স এবং অন্যান্য শারীরিক জটিলতা বিবেচনায় নিলে তিনি নিশ্চিতভাবেই খুবই ঝুঁকিপূর্ণ রোগী হিসাবেই চিহ্নিত হবেন।

বেশ কিছুদিন ধরে করোনা শনাক্তকরণ কিটের জন্য অনেক বেশি কাজ করে তিনি সংক্রমণের ঝুঁকি অনেক বাড়িয়েছেন, এটা নিশ্চিতভাবেই বলা যায়। অত্যন্ত দুঃখজনক ব্যাপার হচ্ছে, সরকার পদে পদে বাধা সৃষ্টি করে এখনও কিটটি বাজারে আসতে দেয়নি। দেশে সামাজিকভাবে করোনা ছড়িয়ে পড়ার এ সময়ে সরকারি টেস্টের চরম অপ্রতুলতার মধ্যে কিটটি জনগণকে খুবই সাহায্য করতে পারত। কিটের পরীক্ষার ফলাফল অতি দ্রুত প্রকাশ করে সেই ব্যাপারে অনতিবিলম্বে সিদ্ধান্ত নেয়ার জন্য আমরা জোর দাবি জানাচ্ছি।

আগামীনিউজ/মিজান 

Dr. Neem