Dr. Neem on Daraz
Victory Day

তীব্র গরম থেকে রেহাই দেবে শসার স্মুদি


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২১, ০২:০০ পিএম
তীব্র গরম থেকে রেহাই দেবে শসার স্মুদি

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ স্বাস্থ্যের জন্য বেশ উপকারি শসা। শরীর ঠান্ডা রাখে। এতে প্রচুর পরিমাণে পানি থাকে। এছাড়াও ফসফরাস, জিঙ্ক, ক্যালসিয়াম ও অন্যান্য খনিজ পদার্থের ভালো উৎস হিসেবে বিবেচিত হয় শসা। শসাতে ফাইবার, পটাশিয়াম, ম্যাগনেশিয়াম থাকে প্রচুর পরিমাণে রয়েছে। যা রক্তচাপ কমায়, ডিহাইড্রেশান দূর করে, শরীর থেকে টক্সিন দূরসহ নানা উপকারে শসার জুড়ি নেই।

নিয়মিত ডায়েটের তালিকায় কিংবা রোজা শেষে তৃপ্তি দিতে ইফতারের টেবিল শসা রাখা জরুরি। এই তীব্র গরমে রোজায় ইফতারের সঙ্গে রাখতে পারেন শসা দিয়ে তৈরি স্মুদি। একে কিউকামবার স্মুদিও বলে। 

যা যা লাগবেঃ

শসা- ২টি
মধু- দুই টেবিল চামচ
টক দই- দেড় কাপ
পুদিনা পাতা- এক মুঠো
আইস কিউব- ৫-৬টি
লেবুর রস- এক চা চামচ

যেভাবে বানাবেনঃ

শসার খোসা ছাড়িয়ে কুঁচি করুন। এরপর কুঁচানো শসা ব্লেন্ডারে দিয়ে একে আইস কিউব, দই, মধু, পুদিনা পাতা এবং লেবুর রস দিয়ে দিন। নোনতা স্মুদি পছন্দ করেন, তাহলে মধুর বদলে বিট লবন ব্যবহার করতে পারেন। মধুর পরবর্তে ম্যাপেল সিরাপও ব্যবহার করতে পারেন।

ভালোভাবে ব্লেন্ড করে নিন। এরপর কাঁচের গ্লাসে ঢেলে পরিবেশন করুন কিউকামবার বা শসার স্মুদি। স্বাদ বাড়াতে মিষ্টি আপেল কুঁচি যোগ করতে পারেন।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে