Dr. Neem
Dr. Neem Hakim

রংপুরে দুদকের মামলায় ফটোসাংবাদিক কারাগারে


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২১, ০৭:১১ পিএম
রংপুরে দুদকের মামলায় ফটোসাংবাদিক কারাগারে

ফটোসাংবাদিক গোলজার রহমান আদর

রংপুরঃ রংপুরে কালের কণ্ঠ’র ফটোসাংবাদিক গোলজার রহমান আদর ওরফে আদর রহমানকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে তাকে চিফ মেট্রোপলিটন আদালতে তোলা হলে বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে বুধবার বিকালে দুদকের একটি মামলায় রংপুর নগরীর ইঞ্জিয়ারপাড়ার একটি বাসা থেকে আদর রহমানকে গ্রেফতার করে র‌্যাব-১৩ এর একটি দল। পরে তাকে মেট্রোপলিটনের হারাগাছ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে রংপুর ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রেজাউল করিম জীবন জানান, দুদকের একটি মামলায় আদর রহমান সাক্ষী ছিলেন। কিন্তু ষড়যন্ত্র করে আদর রহমানকে ওই মামলায় আসামি করা হয়।

কালের কণ্ঠ'র আলোকচিত্রী আদর রহমান রংপুর ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতির পদে রয়েছেন। আট বছর আগে রংপুর সিটি করপোরশেনের সাবেক মেয়রের সময়ে অর্থ আত্মসাতের একটি মামলার তার গ্রেফতারি পরোয়ানা ছিল বলে জানা গেছে।

প্রসঙ্গত, সাবেক মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টুর সময়ে রংপুর সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত ক্যামেরাম্যান ছিলেন গোলজার রহমান আদর ওরফে আদর রহমান। ওই সময় সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেনের বিরুদ্ধে ৩০ কোটি টাকা অনিয়মের ঘটনায় দুদকে মামলা হয়। সেই মামলায় আদর রহমানকে সাক্ষী থেকে আসামি করে গত ১৫ ফেব্রুয়ারি চার্জশিট দেওয়া হয়।