Dr. Neem on Daraz
Victory Day

ইমক্যাবের সভাপতি কুদ্দুস আফ্রাদ, সম্পাদক মাছুম বিল্লাহ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ১২, ২০২৩, ০৫:৩৮ পিএম
ইমক্যাবের সভাপতি কুদ্দুস আফ্রাদ, সম্পাদক মাছুম বিল্লাহ

ঢাকাঃ বাংলাদেশে কর্মরত ভারতের বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিদের সংগঠন ‘ইন্ডিয়ান মিডিয়া করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ’ (ইমক্যাব) এর নির্বাচনে কুদ্দুস আফ্রাদ (আনন্দবাজার পত্রিকা) সভাপতি এবং মাছুম বিল্লাহ (দৈনিক যুগশঙ্খ, ইস্টার্ন ক্রনিকল) সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শনিবার (১২ আগস্ট) সকাল ১১টায় রাজধানীর বাগিচা রেস্টুরেন্টে অনুষ্ঠিত সংগঠনের দ্বি-বার্ষিক সাধারণ সভায় নির্বাচিতদের নাম ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক আশরাফ আলী। নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ও  ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল এ সময় উপস্থিত ছিলেন।

নির্বাচিত অন্যরা হলেন— সহ-সভাপতি রাজীব খান (টিভি নাইন), যুগ্ম-সাধারণ সম্পাদক মীর আফরোজ জামান (ইউনাইটেড নিউজ অব ইন্ডিয়া-ইউএনআই), কোষাধ্যক্ষ আবু আলী (আমার অসম), সাংগঠনিক সম্পাদক আমিনুল হক ভুইয়া (নিউজ ভ্যানগার্ড) এবং নির্বাহী সদস্য রফিকুল ইসলাম সবুজ (দেশের কথা), শহীদুল হাসান খোকন (ইন্ডিয়া টুডে), সিয়াম সারোয়ার জামিল (আজকের কাগজ, ইমফল টাইমস), নির্মল চক্রবর্তী (ফেইস নিউজ) ও জাকির হোসেন (স্যান্দন পত্রিকা)।

প্রসঙ্গত, ইমক্যাব নির্বাচনের (২০২৩-২০২৪) ভোটগ্রহণের নির্ধারিত তারিখ ছিল ১২ আগস্ট। গত ৭ আগস্ট ছিল মনোনয়নপত্র গ্রহণ ও জমা দেওয়ার শেষ সময়। তবে সব পদেই একটি করে মনোনয়নপত্র জমা পড়ায় সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

সংগঠনের সভাপতি বাসুদেব ধরের সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ সভায় সাধারণ সম্পাদকের রিপোর্ট উত্থাপন করেন বিদায়ী সাধারণ সম্পাদক মাছুম বিল্লাহ। এছাড়া কোষাধ্যক্ষের রিপোর্ট উত্থাপন করেন বিদায়ী কোষাধ্যক্ষ আমিনুল হক ভুইয়া।

দ্বি-বার্ষিক সাধারণ সভায় অতিথিদের মধ্যে বিশ্ব হিন্দু পরিষদ বাংলাদেশ শাখার সভাপতি সোমনাথ দে, জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ প্রামানিক, বাংলাদেশ সনাতন পার্টির সাধারণ সম্পাদক সুমন রায় এবং ব্যবসায়ী কাজী সাইফুল বারি বাবলু উপস্থিত ছিলেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে