Dr. Neem on Daraz
Victory Day

হংকংয়ের গণতন্ত্রপন্থী পত্রিকা অ্যাপল ডেইলি বন্ধ হওয়ার পথে


আগামী নিউজ | মিডিয়া ডেস্ক প্রকাশিত: জুন ২১, ২০২১, ০২:৪৫ পিএম
হংকংয়ের গণতন্ত্রপন্থী পত্রিকা অ্যাপল ডেইলি বন্ধ হওয়ার পথে

ঢাকাঃ কয়েকদিনের মধ্যে বন্ধ হয়ে যেতে পারে হংকংয়ের গণতন্ত্রপন্থী পত্রিকা অ্যাপল ডেইলি। এমন আশঙ্কা প্রকাশ করেছেন পত্রিকাটির প্রতিষ্ঠাতা জিমি লাইয়ের উপদেষ্টা। সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি অনলাইন।

অ্যাপল ডেইলির সঙ্গে সম্পর্কিত ৩টি প্রতিষ্ঠানের ১৮ মিলিয়ন হংকং ডলারের সম্পদ ফ্রিজ করেছে প্রশাসন। জিমি লাইয়ের উপদেষ্টা মার্ক সিমন জানান, অ্যাপল ডেইলির কোনো ব্যাংক অ্যাকাউন্টই সচল নেই।

হংকং ও চীন প্রশাসনের কঠোর সমালোচক হওয়ার তোপের মুখে পড়েছে অ্যাপল ডেইলি। এর প্রকাশক নেক্সট ডিজিটাল পত্রিকার ভবিষ্যৎ নিয়ে আলোচনা করতে সোমবার বৈঠক আহ্বান করেছে। আর মাত্র 'কয়েক সপ্তাহ' চলার মতো অর্থ আছে বলে রবিবার জানিয়েছে অ্যাপল ডেইলি।

অ্যাপল ডেইলির প্রতিষ্ঠাতা গণতন্ত্রপন্থী ধনকুবের জিমি লাই বর্তমানে কারাগারে। সম্প্রতি গ্রেফতার করা হয়েছে পত্রিকার প্রধান সম্পাদক রায়ান ল, প্রধান নির্বাহী কর্মকর্তা চিয়াং কিম-হাং, প্রধান পরিচালনাকারী কর্মকর্তা চৌ তাত-কুয়েন, উপ প্রধান সম্পাদক পুইম্যান এবং প্রধান নির্বাহী সম্পাদক চিয়াং চি-ওয়াই। তাদের বিরুদ্ধে দেশটির নিরাপত্তা আইন ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। গত বৃহস্পতিবার আইনশৃঙ্খলা বাহিনীর ৫০০ কর্মকর্তা হংকংয়ের ওই পত্রিকা অফিস ঘেরাও করে। ওই সময় অ্যাপল ডেইলির প্রধান সম্পাদকসহ মোট ৫ জনকে গ্রেফতার করা হয়।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে