Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

রাজশাহীতে দ্বিতীয় দফায় সাংবাদিকের করোনা পজেটিভ


আগামী নিউজ | আমানুল্লাহ আমান, রাজশাহী প্রতিনিধি প্রকাশিত: জুন ৬, ২০২১, ০৯:২১ পিএম
রাজশাহীতে দ্বিতীয় দফায় সাংবাদিকের করোনা পজেটিভ

ফাইল ছবি

রাজশাহীঃ বেসরকারী টিভি চ্যানেল আরটিভি‘র রাজশাহীর ক্যামেরাপার্সন আবিদ হাসান শানু দ্বিতীয় দফায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। রবিবার (৬ জুন) সকালে করোনা পরীক্ষার জন্য নমুনা দিলে সন্ধ্যায় প্রকাশিত ফলাফলে তার করোনা পজেটিভ ধরা পড়ে। কর্তৃপক্ষের বিনামূল্যে ‘র‌্যাপিড টেস্ট’ কর্মসূচিতে নমুনা দেন তিনি। এদিন ২৮৫ জনের নমুনা পরীক্ষা করে পজেটিভ আসে ২৭ জনের। 

করোনা আক্রান্তের তথ্য আরটিভির ক্যামেরাপার্সন আবিদ হাসান শানু নিজেই নিশ্চিত করেছেন। তিনি আগামী নিউজকে বলেন, ‘পেশাগত দায়িত্ব পালনের জন্য বিভিন্ন জায়গায় যেতে হয়েছে। সবশেষ চাঁপাইনবাবগঞ্জের সীমান্ত পথ কাশিয়াডাঙ্গা এলাকায় গেছিলাম। সেখান থেকেই সংক্রমণ হতে পারে।’ 

আবিদ হাসান শানু বলেন, ‘গতবছর করোনা আক্রান্ত হয়ে সুস্থ হয়েছিলাম। তবে আবারো করোনার উপসর্গ সর্দি-কাশি থাকায় রবিবার সকালে নমুনা দিই। অন্য কয়েকজন সাংবাদিকও দেন। কিন্ত আমারই করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। তবে আমি সুস্থ আছি। বাড়িতেই প্রাথমিক চিকিৎসা চলছে। 

অবশ্য দ্বিতীয় দফায় করোনা আক্রান্ত হলে আতঙ্কিত না হয়ে বিষয়টিকে স্বাভাবিকভাবে নেয়ার পরামর্শ দিয়েছেন রাজশাহীর স্বাস্থ্য বিশেষজ্ঞরা। এ ব্যাপারে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. নওশাদ আলী
আগামী নিউজকে বলেন, দ্বিতীয় দফায় করোনা আক্রান্ত হওয়ার মতো ঘটনা ঘটছে। অনেকে করোনার ভ্যাকসিন নিয়েও আক্রান্ত হচ্ছেন। তবে দ্বিতীয়বার আক্রান্ত সেরকম গুরুতর নয়। আতঙ্কিত না হয়ে চিকিৎসকের পরামর্শ নিয়ে বাড়িতেই সুস্থ হওয়া সম্ভব।

এর আগে রবিবার (৬ জুন) সকাল ১০টায় নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে র‍্যাপিড এন্টিজেন টেস্টের উদ্বোধন করা হয়। উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, সিভিল সার্জন ডা. মো. কাইয়ুম তালুকদারসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা। এ সময় জনসাধারণের মাঝে ভ্রাম্যমান করোনা টেস্ট শুরু করা হয়।