Dr. Neem on Daraz
Victory Day

ভেদরগঞ্জে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলা


আগামী নিউজ | মোঃ জামাল হোসেন, শরীয়তপুর জেলা  প্রতিনিধি প্রকাশিত: জুন ৪, ২০২১, ০৫:১৮ পিএম
ভেদরগঞ্জে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলা

ছবি: সংগৃহীত

শরীয়তপুরঃ জেলার ভেদরগঞ্জে পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক যুগান্তর পত্রিকার ভেদরগঞ্জ উপজেলায় কর্মরত শাকিল আহম্মেদ নামের এক সাংবাদিকের ওপর হামলা হয়েছে বলে জানা গেছে, এ সময় তার ক্যামেরা ভাঙচুর করা হয় বলে জানা যায়। 

এ ব্যাপারে সখিপুর থানায় লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী সাংবাদিক। শাকিল আহম্মেদ দৈনিক যুগান্তর পত্রিকার ভেদরগঞ্জ প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন।

গতকাল বৃহস্পতিবার (৩ জুন) বিকেলে শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কের ভেদরগঞ্জ উপজেলার ডিএমখালী ইউনিয়নের গাজী কান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা বলেন, এক বছর আগে শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কটিকে চার লেনে উন্নীতকরণ কাজ শুরু হয়। শরীয়তপুর-২ আসনের এমপি ও বাংলাদেশ সরকারের পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম কাজের উদ্ধোধন করেন। পরবর্তিতে ওই সড়ক প্রশস্ত করার লক্ষ্যে জমি অধিগ্রহণ কাজ শুরু হয়। বর্তমানে জমি অধিগ্রহণ কার্যক্রম শুরু হওয়ার খবরে ওই মহাসড়কের দুইপাশ ঘিরে অস্থায়ী অবৈধ স্থাপনা নির্মাণ শুরু করে একটি প্রভাবশালী চক্র। যাতে করে স্থাপনা দেখিয়ে সরকারি মোটা অংকের অর্থ আত্মসাৎ করতে পারে। সেই সংবাদ সংগ্রহের জন্য বৃহষ্পতিবার (৩ জুন) বিকেলে দৈনিক যুগান্তরের ভেদরগঞ্জ প্রতিনিধি শাকিল আহম্মদ আসেন। 

এ ব্যাপারে সাংবাদিক শাকিল আহম্মেদ বলেন, অবৈধ স্থাপনা নির্মাণের সংবাদ শুনে আমি চাঁদপুর-শরীয়তপুর মহাসড়কে পাশের স্থাপনা দেখার জন্য যাই। গিয়ে ঘটনার সত্যতা পেলে তা আমার মোবাইল ফোনে ও ক্যামেরা ধারণ করা জন্য বের করি। তখন স্থানীয় দালাল আহমদ আলীর নেতৃত্বে স্থানীয় মহিউদ্দিন ও পারভেজ আমার ওপর লাঠি ও শাবল দিয়ে হামলা চালান। এ সময় স্থানীয়দের সহায়তায় আমি রক্ষা পাই। পরে প্রাথমিক চিকিৎসা নিয়ে আমি থানায় অভিযোগ করি।

এ ব্যাপারে আহমদ আলীকে ফোন দিলে তার মুঠোফোন টি বন্ধ পাওয়া যায়।

সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান হাওলাদার মুঠোফোনে বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। আমি তদন্তের জন্য অফিসার পাঠাচ্ছি।সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে