Agaminews
 অমর একুশে
Dr. Neem Hakim

৫ম বর্ষে বাংলা৫২নিউজ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২১, ১২:৫৫ এএম
৫ম বর্ষে বাংলা৫২নিউজ

ছবি; আগামী নিউজ

ঢাকাঃ পাঁচ বছরে পদার্পণ করলো অনলাইন নিউজ পোর্টাল বাংলা৫২ নিউজ ডট কম। ৫ম বর্ষে পদার্পণ উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বর্ষপূর্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আজকে যে গণমাধ্যমের বিশাল ক্যানভাস রচিত হয়েছে বাংলাদেশে, সেটা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই। ১৯৯৬ সালে, যখন তিনি প্রথমবারের মতো দেশ পরিচালনার দায়িত্ব গ্রহণ করেন তখনই বেসরকারি পর্যায়ে টেলিভিশন উন্মুক্ত করেছিলেন। তার আগে সরকারি ছাড়া কোন টেলিভিশন বাংলাদেশে ছিলনা। সেখান থেকে যাত্রা শুরু। আজকে অনলাইন নিউজ পোর্টাল তিন হাজার ছাড়িয়ে গেছে। শত শত দৈনিক পত্রিকা। শুধু জাতীয় পর্যায়ে নয়; উপজেলা পর্যায়ে পর্যন্ত দৈনিক, সাপ্তাহিক ও পাক্ষিক পত্রিকা বের হচ্ছে।

গণমাধ্যম এখন একটি শিল্পে পরিণত হয়েছে মন্তব্য করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয়ে পড়া ছেলেমেয়েরা এখন গণমাধ্যমে যুক্ত হচ্ছেন এবং তাদের মেধার স্বাক্ষর রাখছেন। গণমাধ্যমের এই বিস্তৃতি শুধু বাংলাদেশের মধ্যেই নয়; এটা আঞ্চলিক থেকে সমগ্র বিশ্বে ছড়িয়ে গেছে। বাংলাদেশের গণমাধ্যমে অনেক সাংবাদিক আছেন, যারা আন্তর্জাতিকভাবে স্বীকৃত বিভিন্ন গণমাধ্যমে অত্যন্ত মেধার স্বাক্ষর রেখে কাজ করছেন।

পোর্টালটির প্রকাশক ও  সম্পাদক প্রভাষক কাজী আওলাদ হোসেন বলেন, দেশের তারুণ্য নির্ভর ও ‘একুশের চেতনায় সত্য প্রকাশে অঙ্গীকারবদ্ধ’ শ্লোগানে প্রতিষ্ঠিত বাংলা৫২ নিউজ নানা ঘাত-প্রতিঘাত পেড়িয়ে আজ পঞ্চম বর্ষে পদার্পণ করল। সম্প্রতি আমরা সরকারের চলমান অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন প্রক্রিয়ায় চূড়ান্ত নিবন্ধন পেয়েছি (নিবন্ধন নং ৫২)। আশা করি আপনাদের সকলের সহযোগিতায় বাংলা৫২ নিউজ সত্য প্রকাশে আপোষহীন অবস্থায় থাকবে। 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পোর্টালটির চেয়ারম্যান সাবেক সাংসদ সেলিনা জাহান লিটা, শিল্পপতি মিজানুর রহমান বিটু, পোর্টালটির প্রধান নির্বাহী সম্পাদক ইঞ্জিনিয়ার মোক্তার হোসেন চৌধুরী কামাল ও বিভিন্ন প্রিন্ট এবং ইলেক্ট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ। 

আগামীনিউজ/এএইচ