Dr. Neem on Daraz
Victory Day

আল জাজিরার সাংবাদিককে মুক্তি দিল ইসরায়েল


আগামী নিউজ | মিডিয়া ডেস্ক প্রকাশিত: জুন ১৩, ২০২১, ১২:১৭ পিএম
আল জাজিরার সাংবাদিককে মুক্তি দিল ইসরায়েল

ঢাকাঃ আল জাজিরার সাংবাদিক গিভারা বুদেইরিকে গ্রেফতারের কয়েক ঘণ্টা পর ছেড়ে দিয়েছে ইসরায়েলি পুলিশ। আগামী ১৫ দিন শেখ জাররাহতে বুদেইরি যেতে পারবেন না এমন শর্তে তাকে মুক্তি দেয় ইসরায়েলি পুলিশ। ৫ জুন আল জাজিরা এ প্রতিবেদন প্রকাশ করেছে।

গিভারা বুদেইরি ২০০০ সাল থেকে আল জাজিরায় কর্মরত রয়েছেন। তাকে যখন ইসরায়েলি পুলিশ গ্রেফতার করে তখন তার গায়ে ‘প্রেস’ লেখা জ্যাকেট ছিল। ইসরায়েলি সরকারের প্রেস অফিসের কার্ডও তার সঙ্গে ছিল।
পূর্ব জেরুজালেমের শেখ জাররাহতে ফিলিস্তিনিদের একটি বিক্ষোভ নিয়ে প্রতিবেদন করার সময় গিভারা বুদেইরিকে গ্রেফতার করেছিল ইসরায়েলি পুলিশ। বুদেইরিকে গ্রেফতারের পর ইসরায়েলি পুলিশ আল জাজিরার ক্যামেরামান নাবিল মাজ্জাভির সরঞ্জামও ধ্বংস করে।

গিভারা বুদেইরি বলেন,  “তারা সবদিক থেকে আমাকে ঘিরে ফেলে। আমি জানি না কেন। তারা আমাকে লাথি মারতে মারতে দেয়ালের দিকে নিয়ে যায়। তারা গাড়ির ভেতর আমাকে খুব বাজে ভাবে লাথি মারে… সবদিক থেকে তারা আমাকে লাথি মারতে থাকে।”

ফিলিস্তিনিরা ‘নাকসা’র ৫৪তম বার্ষিকী পালনের প্রতিবেদন করছিলেন বুদেইরি। ১৯৬৭ সালে ইসরায়েল কর্তৃক পূর্ব জেরুজালেম, পশ্চিম তীর ও গাজা উপত্যকা দখলকে উল্লেখ করতে ‘নাকসা’ শব্দটি ব্যবহার করে ফিলিস্তিনিরা।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে