Dr. Neem on Daraz
Victory Day

হজে ৩ স্থানে প্রবেশ করলে গুনতে হবে জরিমানা


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: জুলাই ১৪, ২০২০, ১০:১৪ এএম
হজে ৩ স্থানে প্রবেশ করলে গুনতে হবে জরিমানা

ছবি সংগৃহীত

ঢাকা: বৈশ্বিক মহামারি করোনার প্রভাবে এবার সীমিত পরিসরে হজ করার সিদ্ধান্ত নিয়েছে সৌদি সরকার। বাইরের দেশ থেকে কেউ এবার হজ করতে পারবেন না। তার পরও যাতে সংক্রমণের কোনো ঝুঁকি তৈরি না হয়, সে লক্ষ্যেই নতুন কিছু সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

আরব নিউজ জানিয়েছে, এবার হজে বিশেষ অনুমতি ছাড়া মক্কার তিনটি পবিত্র স্থানে (মিনা, মুজদালিফা এবং আরাফাত) প্রবেশ করলে বাংলাদেশি মুদ্রায় সোয়া ২ লাখ টাকার মতো জরিমানা গুনতে হবে। যা আগামী ২৮ জিলকদ (১৮ জুলাই) থেকে জিলহজের ১২ তারিখ পর্যন্ত এই নিষেধাজ্ঞা থাকবে।

আরাফাত ময়দান মিনা থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে অবস্থিত। এই ময়দানে অবস্থিত মসজিদটির নাম মসজিদে নামিরাহ। এই মসজিদের জামাতে অংশগ্রহণকারী হাজিরা জোহরের ওয়াক্তে এক আজান ও দুই ইকামতের সঙ্গে একই সময়ে পরপর জোহর ও আসরের নামাজ আদায় করে থাকেন। পরবর্তী কাজ সূর্যাস্তের পর মুজদালিফার উদ্দেশে রওনা দেওয়া।

দ্বিতীয়বার নিষেধাজ্ঞা অমান্য করে তিনটি স্থানে ঢুকে পড়লে জরিমানা দ্বিগুণ করা হবে।হজের মৌসুমে সব দেশের নাগরিককে এই নির্দেশনা মেনে চলার আহ্বান জানানো হয়েছে। সূত্র: আরব নিউজ

আগামীনিউজ/এমআর 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে