Dr. Neem on Daraz
Victory Day

বিদ্যুৎ ছাড়া মোবাইল চার্জ হবে যেভাবে


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৩, ০৯:৪৬ পিএম
বিদ্যুৎ ছাড়া মোবাইল চার্জ হবে যেভাবে

ঢাকাঃ বাসায় বিদ্যুৎ নেই অথবা বাহিরে আছেন, মোবাইলের চার্জও প্রায় শেষ। এমন পরিস্থিতিতে পড়েননি এমন মানুষ খুব। সেক্ষেত্রে অনেকেই পাওয়ার ব্যাংক ব্যবহার করেন। কিন্তু সেই পাওয়ার ব্যাংকেও চার্জ থাকা চাই। কিন্তু এসব ঝামেলা ছাড়া সহজেই মোবাইলটি চার্জ করতে পারেন। অন্যদিকে আবার বৈশ্বিক পরিস্থিতিতে বৈদ্যুতিক সঙ্কট প্রকট হয়ে উঠছে। তাই সবকিছু মিলিয়ে প্রয়োজন একটি সোলার চার্জার। চলুন সোলার চার্জার প্রযুক্তি সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

solar charger

সোলার চার্জার কী?

সোলার চার্জার সৌর শক্তিতে চলে। এই প্রযুক্তিতে সূর্যের আলোকশক্তিকে কাজে লাগিয়ে এটি মোবাইল চার্জ করতে সক্ষম। বাড়িতে বিদ্যুৎ না থাকলে সোলার চার্জারের সাহায্যে মোবাইলটি সহজেই চার্জ করা যায়।

কীভাবে চার্জ দেবেন?

মোবাইল চার্জ করার জন্য বারান্দায় বা রুমে বাইরে যেখানে সূর্যের আলো পাওয়া যায় সেখানে রাখতে হবে। তাহলে বাড়িতে বিদ্যুৎ না থাকলেও মোবাইল চার্জ হবে। এই চার্জারের মাধ্যমে কয়েক ঘণ্টায় মোবাইল সম্পূর্ণ চার্জ করা যায়।

solar charger

বিদ্যুৎ বিল নেই

সোলার চার্জারের মাধ্যমে মোবাইল চার্জ করলে কোনো টাকা খরচ হবে না। কারণ, এতে বিদ্যুতের প্রয়োজন নেই। ফলে এটি বাসার বিদ্যুৎ বিলও কমিয়ে দিতে পারে।

বর্তমানে প্রায় সব জায়গায় সোলার চার্জার পাওয়া যায়। এর বিভিন্ন সুযোগ-সুবিধার কারণে এর চাহিদাও বৃদ্ধি পাচ্ছে। সাধারণ ইলেকট্রিক চার্জার থেকে এটির দাম অনেক কম। ভ্রমণকারীদের জন্য এই চার্জার বেশ উপকারী হতে পারে। এছাড়াও বিদ্যুৎ সংযোগ নেই এমন স্থানেও এটি একমাত্র অবলম্বন। এগুলো আকারে ছোট হওয়ায় যেকোনো জায়গায় বহন করা যায়।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে