Dr. Neem on Daraz
Victory Day

পশ্চিম আকাশে চাঁদের নিচে কীসের দেখা মিলল?


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩, ০৯:০৬ পিএম
পশ্চিম আকাশে চাঁদের নিচে কীসের দেখা মিলল?

ঢাকাঃ পবিত্র মাহে রমজানের প্রথম রোজা ছিল আজ শুক্রবার (২৪ মার্চ)। ইফতার শেষে পশ্চিম আকাশের দিকে তাকাতেই এক অদ্ভুত দৃশ্যের সাক্ষী হলো সারাদেশের মানুষ। সরু বাঁকা চাঁদের নিচে দেখা মিলল উজ্জ্বল এক আলোর বিন্দু। সারাদেশের মানুষ সাক্ষী হয়েছেন এমন অদ্ভুত দৃশ্যের।

এটি দেখে বিস্ময় প্রকাশ করেন অনেকে। এটি আসলে কী, তা নিয়েও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিভিন্ন মতামত দেখা যায়। কেউ কেউ এটিকে অদ্ভুত ধরনের কিছু বলেও আখ্য দেন। কিন্তু এটি মূলত শুক্রগ্রহ বা শুকতারা বলে জানিয়েছেন বিজ্ঞানীরা।

moon

সেই আলোক বিন্দুটি একেবারে চাঁদের কাছেই অবস্থান করছিল। পরে সেটি আস্তে আস্তে চাঁদ থেকে দূরে সরে যায়। তবে শুধু বাংলাদেশ নয়, ভারতের কলকাতাসহ বিভিন্ন জায়গা থেকেই এই দৃশ্য দেখা যায়।

কয়েকজন বিজ্ঞানী ও গবেষক জানিয়েছেন, চাঁদের কাছে যে উজ্জ্বল বিন্দু দেখা গেছে সেটি মূলত শুক্রগ্রহ। দেখে মনে হচ্ছে যেন শুক্রের কাছাকাছি চলে এসেছে চাঁদ।

এমন হওয়ার কারণ হিসেবে তারা জানিয়েছেন, নিজের নিজের কক্ষপথে চলতে চলতে গ্রহ বা নক্ষত্রের অবস্থান এভাবে পরিবর্তন হয়। এটি তেমনই একটি ঘটনা।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে