Dr. Neem on Daraz
Victory Day

করোনা টিকা পেয়েছে ৫ লাখেরও বেশি স্কুলশিক্ষার্থী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১, ০৩:৫৭ পিএম
করোনা টিকা পেয়েছে ৫ লাখেরও বেশি স্কুলশিক্ষার্থী

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের (কোভিড ১৯) দুই ডোজ মিলিয়ে ৭০ হাজার ৭৫০ জন স্কুলশিক্ষার্থী টিকা নিয়েছেন। এদের মধ্যে প্রথম ডোজের ৬৯ হাজার ৯২৩ জন ও দ্বিতীয় ডোজের ৮২৭ জন টিকা নিয়েছেন। 

এই নিয়ে স্কুলশিক্ষার্থী টিকাগ্রহীতার সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ১০ হাজার ২৭২ জনে। তাদের মধ্যে প্রথম ডোজের টিকাগ্রহীতা ৫ লাখ ৯ হাজার ২১২ জন ও দ্বিতীয় ডোজের টিকাগ্রহীতা এক হাজার ৬০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস ও লাইন ডিরেক্টর এইচআইএস অ্যান্ড ই-হেলথ অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজের টিকাগ্রহীতা ৬৯ হাজার ৯২৩ জনের মধ্যে পুরুষ ৩৫ হাজার ৬২৭ জন ও নারী ৩৪ হাজার ২৯৬ জন। আর দ্বিতীয় ডোজের ৮২৭ জনের মধ্যে পুরুষ ৫২৪ জন ও নারী ৩০৩ জন।

গত ১ নভেম্বর থেকে করোনাভাইরাসের সংক্রমণ রোধে স্কুলশিক্ষার্থীদের ফাইজারের টিকাদান কার্যক্রম শুরু হয়। এদিন রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আগামীনিউজ/বুরহান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে