Dr. Neem on Daraz
Victory Day

পদ্মা সেতুতে ট্রেন চলবে সেপ্টেম্বরে, যাতায়াত রাজবাড়ী দিয়ে


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ১৭, ২০২৩, ০১:১৯ পিএম
পদ্মা সেতুতে ট্রেন চলবে সেপ্টেম্বরে, যাতায়াত রাজবাড়ী দিয়ে

ছবিঃ সংগৃহীত

রাজবাড়ীঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী আগামী সেপ্টেম্বর মাস থেকে পুরোদমে ট্রেন চলবে পদ্মা সেতুর উপর দিয়ে। এ ট্রেন চলাচলের মধ্য দিয়ে দক্ষিণাঞ্চলের মানুষের যোগাযোগ ব্যবস্থা আরও সহজ হতে চলেছে। যেহেতু যশোর-ভাঙ্গা রেললাইন পুরোপুরি প্রস্তুত নয়, তাই আপাতত বেশিরভাগ ট্রেন চলবে রাজবাড়ীর উপর দিয়ে। সেই লক্ষ্যে এ জেলার রেলওয়ে বিভাগে চলছে জোর প্রস্তুতি। চলছে উন্নতমানের ওয়ার্কশপ তৈরির কাজ।

রোববার (১৬ জুলাই) জেলা প্রশাসনের আয়োজনে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় বাংলাদেশ রেলওয়ে রাজবাড়ীর ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী মো. জিহাদ হোসেন এসব তথ্য জানিয়েছেন।

উপ সহকারী প্রকৌশলী মো. জিহাদ হোসেন আরও বলেন, রাজবাড়ীতে রেলওয়ের একটি উন্নতমানের ওয়ার্কশপ তৈরির কাজ চলমান রয়েছে। যেখানে ২ হাজার ওয়াগন একত্রে থাকতে পারবে। তাই নিরাপত্তার স্বার্থে রেললাইনের সঙ্গে থাকা অবৈধ রাস্তাগুলো বন্ধ করা হচ্ছে। এসব অবৈধ রাস্তা দিয়ে ভ্যানগাড়ি, অটোরিকশা হরহামেশা পারাপার হয়। ফলে বাড়ছে ছোট-বড় দুর্ঘটনা। এ অবৈধ রাস্তাগুলো বন্ধে স্থানীয়দের বাধা রয়েছে। এজন্য আমরা স্থানীয় জনপ্রতিনিধি ও জেলা প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভাপতি জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী একটি স্মার্ট বাংলদেশ গঠনে সবাই মিলে কাজ করা হবে। উন্নয়ন বাধাগ্রস্ত করে এমন কোনো বিষয় মেনে নেওয়া হবে না। যদি কোনো কাজে বাধা আসে তাহলে প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে নিয়ে সেটি সুরাহা করা হবে।

সভার সভাপতিত্ব করেন রাজবাড়ী জেলা প্রশাসক (ডিসি) আবু কায়সার খান। এছাড়া সভায় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুবর্ণা রানী সাহা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইফতেখায়রুজ্জমান, স্থানীয় সরকার শাখার উপ পরিচালক আসাদুজ্জামান রিপনসহ জেলার সরকারি সব দপ্তরের প্রধানরা।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে