Dr. Neem on Daraz
Victory Day

শীত মোকাবিলায় সারাদেশে কম্বল দেবে সরকার


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২১, ১০:৩৫ এএম
শীত মোকাবিলায় সারাদেশে কম্বল দেবে সরকার

ফাইল ছবি

ঢাকাঃ শীত মোকাবিলায় দুস্থ পরিবারের মাঝে কম্বল বা শীতবস্ত্র কিনে বিতরণের জন্য দেশের ৬৪টি জেলায় প্রতিটিতে তিন লাখ টাকা হারে মোট এক কোটি ৯২ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার।

 

বুধবার (১৭ নভেম্বর) দেশের সব জেলা প্রশাসকদের (ডিসি) অনুকূলে এই অর্থ বরাদ্দ দিয়ে অফিস আদেশ জারি করেছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর।

বরাদ্দ করা অর্থ দুস্থ পরিবারের মাঝে কম্বল ও শীতবস্ত্র কিনে বিতরণ করতে হবে। অন্য কোনো খাতে বরাদ্দকৃত অর্থ ব্যয় করা যাবে না বলে জানিয়েছে অধিদপ্তর।

অফিস আদেশে বলা হয়েছে, দেশে চলমান শীত মোকাবিলায় ৬৪ জেলায় তিন লাখ টাকা হারে সর্বমোট ১ কোটি ৯২ লাখ টাকা দুস্থ পরিবারের মধ্যে কম্বল বা শীতবস্ত্র বিতরণের জন্য জেলা প্রশাসকদের অনুকূলে বরাদ্দ দেওয়া হলো।

আদেশে আরও বলা হয়, জেলা প্রশাসকরা কম্বল ও শীতবস্ত্র কিনে সংশ্লিষ্ট সংসদ সদস্যদের সঙ্গে পরামর্শ করে বিতরণ করবেন। ক্রয়ের ক্ষেত্রে পিপিএ-২০০৬ (সরকারি ক্রয় আইন) এবং পিপিআর-২০০৮ (সরকারি ক্রয় বিধি) অনুসরণ করে সংশ্লিষ্ট সকল বিধিবিধান ও আর্থিক নিয়মাচার যথাযথভাবে প্রতিপালন করতে হবে।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে