Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

মহামারীতে ই-ক্যাবের ভূমিকায় খুশী সদস্যরা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ২৩, ২০২২, ০৫:৫৩ পিএম
মহামারীতে ই-ক্যাবের ভূমিকায় খুশী সদস্যরা

ঢাকাঃ মহামারী করোনা চলাকালীন বিশেষ পাশ এর ব্যবস্থা এবং ব্যবসায় ঘুরে দাঁড়াতে ১৫ লাখ টাকা পর্যন্ত ব্যাংক ঋণ এর সুবিধা ও ‘ই-বাণিজ্য করবো নিজের ব্যবসা গড়বো” এই  প্রশিক্ষণ কার্যক্রম  শুরু হয়েছিল বর্তমান ই-ক্যাব কার্যনির্বাহী কমিটির সদস্যদের নেতৃত্বে । এই পদক্ষেপ এর জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা।  

নিজেদের অভিজ্ঞতাকে আরো শানিত করে তারুণ্যদ্বীপ্ত শক্তিতে আগামী ১৮ জুন অনুষ্ঠিতব্য ইক্যাবের ২০২২-২৪ দ্বি-বার্ষিক কার্যনির্বাহী  কমিটি  নির্বাচনে ‘অগ্রগামী’প্যানেল এই কার্যক্রমকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার পাশাপাশি ই-ক্যাবের জন্য স্থায়ী অফিস, সিসি ও টিম লোন এবং ব্যবসায় উন্নয়নে সহায়তার হাত প্রসারিত করবে বলে প্রত্যাশা করছেন তারা।

সম্প্রতি খিলগাঁও-রামপুরা ই-ক্যাব আড্ডায় এমন প্রত্যাশার কথা তুলে ধরেন অংশগ্রহণকারীরা। স্থানীয় চায়না পার্ক চাইনিজ রেস্টুরেন্টে অনুষ্ঠিত এই আড্ডায় উপস্থিত প্রত্যেক সদস্যই তাদের মত তুলে ধরেন।

‘ছোট বা বড় নয়; প্রতিষ্ঠিত বা ক্ষুদ্র নয়, সকল সদস্যই সমান ভাবে ই-ক্যাবের প্রাণ’ উল্লেখ করে অনুষ্ঠানে ই-ক্যাব সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ তমাল জানান, স্থায়ী অফিসের জন্য সরকারের সঙ্গে আলোচনার প্ররিপ্রেক্ষিতে ইতিমধ্যেই সবুজ সঙ্কেত মিলেছে। তবে স্থান চূড়ান্ত না হওয়া পর্যন্ত সদস্যদের প্রতি দায়বদ্ধতার জায়গা থেকেই আগামী ৩ মাসের মধ্যে বড় পরিসরের একটি স্মার্ট অফিস স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। করোনার সময়ে ভাড়া কম বিবেচনায় মাত্র ২০ হাজার টাকায় এই অফিসটি কন্টিনিউ করা হয়েছে। তবে এরই মধ্যে নতুন অফিসের জন্য প্রয়োজনীয় বাজেটের সংস্থান করা হয়েছে।

এসময় ই-ক্যাব সভাপতি শমী কায়সার ফোনে অংশগ্রহণ করে সকলের কাছে দোআ চান এবং সদস্যদের প্রত্যাশা পূরণে আগামীতেও তার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন।

অপরদিকে অগ্রগামী দলের সদস্য ফুডপান্ডা সহ-প্রতিষ্ঠাতা আম্বারিন রেজা বলেন, আমরা সকল সদস্যদেরকে একসাথে নিয়ে এগিয়ে যেতে চাই। তাদের স্বপ্ন পূরণে এই যাত্রাতে আমি অংশগ্রহণ করেছি ।  আশাকরি আমাদের অভিজ্ঞতা আর প্রাণশক্তিতে ই-ক্যাব শিগগিরই নতুন আরেকটি মাইলফলক অতিক্রম করতে পারবে।

অন্যদিকে ই-ক্যাব পরিচালক আসিফ আহনাফ বলেন, আমরা ৯ জন প্রার্থীরা কখনোই নিজেদের অগ্রগামী দাবি করি না; আমাদের স্পষ্ট বার্তা যারা আজ ই-ক্যাবকে এই অবস্থানে নিয়ে এসেছেন তারা সহ আমরা যারাই  ই-ক্যাবে আছি, সকলেই অগ্রগামী।

এসএস