Dr. Neem on Daraz
Victory Day

ব্যাংকের টাকা ডাকাতি: মূল পরিকল্পনাকারী গ্রেফতার, উদ্ধার আরও ৮৭ লাখ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩, ০১:৩৯ পিএম
ব্যাংকের টাকা ডাকাতি: মূল পরিকল্পনাকারী গ্রেফতার, উদ্ধার আরও ৮৭ লাখ

ঢাকাঃ রাজধানীর উত্তরার তুরাগ এলাকায় ডাচ্‌-বাংলা ব্যাংকের সোয়া ১১ কোটি টাকা ডাকাতির ঘটনায় নতুন করে ৮৭ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। 

এ ছাড়া ওই ডাকাতি ঘটনার মূল পরিকল্পনাকারী সোহেলকে গ্রেফতার করেছে বলে দাবি করেছে ডিবি।

ডিবিপ্রধান হারুন উর রশীদ সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।  

তিনি জানান, সাভারের হেমায়েতপুর এলাকা থেকে সোহেলকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে ৮১ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে তাকে নিয়ে ঢাকার পল্লবীর সাগুফতা এলাকা থেকে আরও ৬ লাখ টাকা উদ্ধার করা হয়। এ ছাড়া খিলক্ষেতের নয়ানগর এলাকা থেকে একটি মাইক্রোবাস উদ্ধার করা হয়। 

গত ৯ মার্চ উত্তরার তুরাগের দিয়াবাড়ী এলাকা থেকে ডাচ্‌-বাংলা ব্যাংকের এটিএমে টাকা পৌঁছে দেওয়ার সময় মানি প্ল্যান্ট লিঙ্ক লিমিটেডের একটি গাড়িতে ডাকাতি হয়। সে ঘটনায় ডিবি মিরপুর বিভাগ এখন পর্যন্ত ৮ কোটি ৯ লাখ ৬ হাজার টাকা উদ্ধার করেছে। 

এর মধ্যে আছে ২০ লাখ টাকা মূল্যের একটি মাইক্রোবাস। এ ছাড়া এ ঘটনায় গ্রেফতার করা হলো মোট ১২ জনকে। 

গ্রেফতার সোহেল রানা মানি প্ল্যান্ট লিঙ্কের গাড়ির চালক হিসেবে কাজ করেন। তিনি ডাকাতি ঘটনার মূল পরিকল্পনাকারী বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করার কথা জানিয়েছে ডিবি। 

সোহেল রানা ডাকাতি করার জন্য আগেই নকল চাবি তৈরি করেছিলেন বলে জানান ডিবিপ্রধান হারুন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে