Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

ইন্টারনেট থেকে ওয়ারেন্ট ডাউনলোড করে পুলিশ পরিচয়ে যেতেন আসামি ধরতে


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ২০, ২০২২, ০১:৩৯ পিএম
ইন্টারনেট থেকে ওয়ারেন্ট ডাউনলোড করে পুলিশ পরিচয়ে যেতেন আসামি ধরতে

ঢাকাঃ গায়ে পুলিশের জ্যাকেট, হাতে ওয়াকিটকি, কোমরে পিস্তল। মোটরসাইকেলে পুলিশের স্টিকার। ইন্টারনেট থেকে ওয়ারেন্ট ডাউনলোড করে তাতে কলম দিয়ে আসামির নাম লিখে যেতেন আসামি ধরতে। দাবি করতেন মোটা অংকের টাকা।

এভাবেই নিজেকে পুলিশ কর্মকর্তা পরিচয় দিয়ে চাঁদাবাজি করতেন নওগাঁর বদলগাছি থানার শাকিল হাসান (৩০)। বসবাস করতেন রাজধানীর দারুস সালাম এলাকায়। শুক্রবার (১৯ আগস্ট) রাজধানীর শেরেবাংলা নগর এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। এ সময় তার কাছ থেকে একটি নকল পিস্তল, পুলিশের টি-শার্ট, ওয়াকিটকি ও কারারক্ষীদের জ্যাকেট জব্দ করা হয়েছে। 

শনিবার (২০ আগস্ট) বেলা ১১টার দিকে তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন তেজগাঁও জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) রুবাইয়াত জামান।

তিনি জানান, রাজধানীর শ্যামলীর কাঁচা লংকা রেস্টুরেন্টে পুলিশ অফিসার পরিচয়ে এক ব্যক্তি পঞ্চাশ হাজার টাকা দাবি করেন। এ সময় ওই ব্যক্তির অগোচরে পুলিশকে ফোন করে। একপর্যায়ে পুলিশ গিয়ে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত শাকিল দাবিকৃত টাকা না দিলে ব্যবসার ক্ষতি করার হুমকি দিয়েছিল বলে মালিক অভিযোগ করেছেন।

এডিসি রুবায়েত জানান, পুলিশ পরিচয়ে চাঁদাবাজির বিষয়ে জানতে চাইলে সে কোনো সদুত্তর দিতে পারেনি। গ্রেফতারের সময় শাকিলের কাছ থেকে তিনটি ওয়াকিটকি, একটি পিস্তলসদৃশ গ্যাস লাইট, আইডি কার্ড, গ্রেফতারি ওয়ারেন্টের ফটোকপি, এটিএম কার্ড, একটি নীল ও কালো রঙের রোডমাস্টার লেখা মোটরসাইকেল যার সামনে পুলিশ লেখা স্টিকারযুক্ত, নেভি ব্লু  রঙের স্লিভলেস কারারক্ষীদের জ্যাকেট জব্দ করা হয়।

শাকিলের বিরুদ্ধে এর আগেও বিভিন্ন সময়ে পুলিশ পরিচয়ে ভয় দেখিয়ে চাঁদাবাজির অভিযোগ রয়েছে। সেসব ঘটনার প্রমাণও পাওয়া গেছে। গত এক বছর ধরে রাজধানীর বিভিন্ন এলাকায় চাঁদাবাজি করেছিল। তার বিরুদ্ধে শেরে বাংলা নগর থানায় মামলা দায়ের করা হয়েছে।

এমবুইউ