Dr. Neem
Dr. Neem Hakim

অক্সিজেন খুলে দেওয়ায় রোগীর মৃত্যু, ​সেই ওয়ার্ডবয় দুলু গ্রেফতার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ১১, ২০২১, ১১:৫১ এএম
অক্সিজেন খুলে দেওয়ায় রোগীর মৃত্যু, ​সেই ওয়ার্ডবয় দুলু গ্রেফতার

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল হাসপাতালে চাহিদামতো বকশিশের টাকা না পেয়ে অক্সিজেন খুলে দেয় ওয়ার্ড বয় দুলু। এতে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত এক রোগীর মৃত্যু হয়। ঘটনার পর থেকে পলাতক দুলুকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বৃহস্পতিবার (১১ নভেম্বর) দিবাগত রাতে দুলুকে আটক করে র‌্যাব।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান।

তিনি বলেন, ঘটনার পর ওয়ার্ডবয় ধলু পালিয়ে ঢাকায় চলে আসেন। এ ঘটনা চাঞ্চল্যকর ও আলোচিত হওয়ায় ছায়া তদন্ত শুরু করে র‌্যাব। এরপর বৃহস্পতিবার দিবাগত রাতে দুলুকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখা পরিচালক।

এর আগে, মঙ্গলবার (৯ নভেম্বর) রাতে বকশিশের টাকা কম পাওয়ায় শজিমেক হাসপাতালের কর্মচারী দুলু মিয়া এক রোগীর অক্সিজেন মাস্ক খুলে দেন। এতে ওই রোগীর মৃত্যু হয়।

নিহতের স্বজনরা জানান, সড়ক দুর্ঘটনায় বিকাশ গুরুতর আহত হলে তাকে প্রথমে সাঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য বগুড়ার ওই হাসপাতালে আনা হয়।

জরুরি বিভাগ থেকে হাসপাতালের ওয়ার্ডবয় তিনতলায় সার্জারি বিভাগে নিয়ে আসে। এ সময় ওয়ার্ড বয় বকশিশ দাবি করেন। তবে, কাছে টাকা না থাকায় বিকাশের বাবা ১৫০ টাকা দিতে চান কিন্তু ওয়ার্ডবয় ২শ টাকা দাবি করেন। ৫০ টাকা তাৎক্ষণিক না পাওয়ায় ওয়ার্ডবয় রেগে টান দিয়ে রোগীর অক্সিজেন মাস্ক খুলে দেয়। এর পরপরই বিকাশের শ্বাসকষ্ট শুরু হয়। পরে চিকিৎসক এসে রোগীকে মৃত ঘোষণা করেন।

আগামীনিউজ/বুরহান