Dr. Neem on Daraz
Victory Day

ভেজাল সেমাই কারখানায় অভিযান, লাখ টাকা জরিমানা


আগামী নিউজ | শামীম হোসেন সামন, দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি প্রকাশিত: মে ৪, ২০২১, ০৫:২১ পিএম
ভেজাল সেমাই কারখানায় অভিযান, লাখ টাকা জরিমানা

ছবি: আগামী নিউজ

ঢাকাঃ জেলার দোহারে বিএসটিআই এর অনুমোদন ছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি ও বাজারজাতকরণের অপরাধে একটি প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় সেমাই কারখানাটি বন্ধ করে দেওয়া হয়।

মঙ্গলবার (৪মে) বেলা সাড়ে ১১টার দিকে এ অভিযান পরিচালনা করে দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন র‌্যাব-১১ ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, জয়পাড়া বৌ বাজার এলাকায় এক বাড়িতে দুটি আলাদা জায়গায় অস্বাস্থ্যকর পরিবেশে ও বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া তৈরি করা হচ্ছিল সেমাই। বিভিন্ন মাধ্যমে জানতে পেরে মঙ্গলবার সেখানে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত। 

এসময় অস্বাস্থ্যকর পরিবেশে বিএসটিআই এর অনুমোদন না নিয়ে এবং ভেজাল সেমাই খাদ্য তৈরি ও বাজারজাতকরণ এর অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১,  ৪২ ও ৫০ ধারায় কারখানার মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়। বন্ধ করে দেওয়া হয় কারখানাটি। আটককৃত সেমাই কারখানার মালামাল জব্দ করে নষ্ট করা হয়।
 
নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, প্রশাসন ভেজালবিরোধী অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।


আগামীনিউজ/নাহিদ
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে