Agaminews
Dr. Neem Hakim
Dr. Neem Hakim

জাল সনদ তৈরির সরঞ্জামাদিসহ গ্রেফতার ১


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২৯, ২০২০, ০৮:৫৮ এএম
জাল সনদ তৈরির সরঞ্জামাদিসহ গ্রেফতার ১

ছবি সংগৃহীত

ঢাকা: রাজধানীর নিউমার্কেট এলাকা থেকে জাল সনদ ও জাল সনদ তৈরির সরঞ্জামাদি সহ একজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

মঙ্গলবার (২৮ জুলাই) র‌্যাব-১০ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, সোমবার দুপুরে র‌্যাব-১০ এর  সিপিসি-১, স্কোয়াড কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. শহীদুল হক মুন্সি এর নেতৃত্বে একটি আভিযানিক দল রাজধানীর নীলক্ষেত গাউসুল আজম সুপার মার্কেট এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বিভিন্ন শিক্ষা বোর্ডের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদসহ মো. রাজিব হোসেন (২৭) নামের একজনকে গ্রেফতার করে। 

এসময় তার কাছ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১৬ টি জাল সনদপত্র, একটি টি মনিটর, প্রিন্টার, সিপিইউ, স্ক্যানার, পেনড্রাইভ, ১৬ টি ভুয়া সার্টিফিকেট, একটি মোবাইল ও নগদ তিন হাজার ১৬০ টাকা জব্দ করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে দীর্ঘদিন যাবত বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্স এর জাল সার্টিফিকেট তৈরি করে আসছে। সে টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র, জাল ভোটার আইডি কার্ড, জাল প্রশাংসাপত্রসহ বিভিন্ন ধরনের জাল দলিল ও সনদপত্রাদি তৈরি করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকান্ড চালিয়ে আসছিল।তার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা করা করেছে।

আগামীনিউজ/এআরি/এমআর 

Dr. Neem