Agaminews
Dr. Neem

৫ গুণ বেশি দামে হ্যান্ড গ্লাভস বিক্রি, লাজ ফার্মাকে জরিমানা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ২৫, ২০২০, ০৭:৪০ পিএম
৫ গুণ বেশি দামে হ্যান্ড গ্লাভস বিক্রি, লাজ ফার্মাকে জরিমানা

ঢাকা : ফকিরাপুল লাজ ফার্মা শাখায় পর্যাপ্ত হ্যান্ড সেনিটাইজার থাকার পরও নেই বলা,  ৪ টাকার হ্যান্ড গ্লাভস ২০ টাকায় বিক্রির দায়ে তাদেরকে এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বুধবার (২৫ মার্চ) দুপুরে এ অভিযান চালিয়ে জরিমানা করেন ভোক্তা অধিকারের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল।

এই প্রসঙ্গে আব্দুল জব্বার মণ্ডল বলেন, তারা বলেছিল হেক্সাসল নেই, অথচ পর্যাপ্ত হেক্সাসল পাওয়া গেছে। চার টাকায় কেনা হ্যান্ডগ্লাভস তারা ২০ টাকায় বিক্রি করছিল। এ জন্য লার্জ ফার্মার ফকিরাপুল শাখাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা আদায়ের পর নির্ধারিত মূল্যে উপস্থিত ভোক্তাদের মাঝে হেক্সিসল (সেনিটাইজার) ও হ্যান্ড গ্লাভস বিক্রি করা হয় বলেও জানান তিনি।

এছাড়া একই বাজারের মনির স্টোরকে স্যাভলন হ্যান্ডওয়াশের গায়ের মূল্য ৫৫ টাকা অপেক্ষা করে অধিক মূল্য ৮০ টাকায় বিক্রি করার অপরাধে ১৫ হাজার টাকা, নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা না টানিয়ে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করার অভিযোগে এজিবি কলোনির ফয়েজ স্টোরকে ৩ হাজার টাকা এবং খিলগাঁও রেলগেট কাঁচা বাজারের সিরাজগঞ্জ জেনারেল স্টোরকে ১৫ হাজার টাকাসহ ৪ প্রতিষ্ঠানকে ১ লাখ ৩৩ লাখ  টাকা জরিমানা করা হয়।

আব্দুল জব্বার বলেন, করোনাভাইরাসজনিত কারণে সরকার সব সরকারি অফিস (জরুরি সেবা প্রদানকারী অফিস ব্যতীত) সাধারণ ছুটি ঘোষণা করলেও জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সব কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করেছে।

তিনি আরো বলেন, বাণিজ্য মন্ত্রণালয় ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মোবাইল টিম নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য যৌক্তিক, স্বাভাবিক, সহনশীল, ও ভোক্তাদের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার লক্ষ্যে ছুটির দিনগুলোতেও তদারকি কার্যক্রম অব্যাহত রাখবে।

আগামীনিউজ/আরিফ/নুসরাত

Dr. Neem