Agaminews
Dr. Neem

অতিরিক্ত এসপির পরিচয় দিয়ে প্রতারণা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: মার্চ ২২, ২০২০, ০৭:১৮ পিএম
অতিরিক্ত এসপির পরিচয় দিয়ে প্রতারণা

ঢাকা: রাজধানীর উত্তরা এলাকা থেকে অতিরিক্ত পুলিশ সুপার পরিচয় দিয়ে এক প্রতারণাকারীকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ। তার নাম আরিফুর জামান আরিফ (২৮)।

শুক্রবার (২০ মার্চ) উত্তরা আশকোনা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার নিকট হতে বিভিন্ন মডেলের ৩টি মোবাইল ফোন, বিভিন্ন কোম্পানীর ৪২টি মোবাইল সিম, রবি ও গ্রামীনফোন মোবাইল কোম্পানীর ২টি আইডি কার্ড ও বিভিন্ন কোম্পানীর ব্যবহারকৃত সিমের ৩০০টি বর্ধিত অংশ উদ্ধার করা হয়।

গোয়েন্দা সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগে শুটিং ইনসিডেন্ট ইনভেস্টিগেশ টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আশরাফউল্লাহ বলেন, বেশকিছু দিন যাবৎ গ্রেফতারকৃত ব্যক্তি নিজেকে পুলিশের অতিরিক্ত পুলিশ সুপারের পরিচয় দিয়ে বিভিন্ন থানা ও ট্রাফিক পুলিশের নিকট অবৈধ তদবীর করতেন। এই বিষয়টি ডিবি পুলিশের নজরে আসলে আশকোনা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে গোয়েন্দা এই কর্মকর্তা আরো বলেন, ট্রেন ও বাসের টিকিট সহজে ক্রয় করতে গ্রেফতারকৃত আরিফ নিজেকে পুলিশের অতিরিক্ত এসপি পরিচয় দিতেন। এছাড়া বিভিন্ন দোকানে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পরিচয় দিলে দোকানদার অত্যন্ত সম্মান করে এবং সম্মানার্থে পণ্যের দাম কিছুটা কম রাখে। নিজ বাড়ি কুড়িগ্রামে যাওয়ার জন্য টিকিট না পাওয়ায় সে নিজেকে পুলিশের অতিরিক্ত এসপি পরিচয় দিয়ে টিকিটের ব্যবস্থা করেন। তখন থেকে সে এই পরিচয়ে বিভিন্ন ধরণের প্রতারণায় নামে। তার বিরুদ্ধে দক্ষিণখান থানায় মামলা হয়েছে।

আগামী নিউজ/সুমন/নাঈম

Dr. Neem