Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

গৌরীপুরে করোনা সচেতনতায় কাজ করছে ছাত্র ইউনিয়ন


আগামী নিউজ | হলি সিয়াম শ্রাবণ, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৪, ২০২১, ০৪:২৪ পিএম
গৌরীপুরে করোনা সচেতনতায় কাজ করছে ছাত্র ইউনিয়ন

ছবি : আগামী নিউজ

ময়মনসিংহঃ প্রাণঘাতী ভাইরাস কোভিড-১৯ এর কারণে পুরো বিশ্ব স্থবির প্রায়। দিন দিন গাণিতিক হারে বাড়ছে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা। শহুরে মানুষ ইতোমধ্যেই নানান প্রস্তুতি নিয়ে রাখছেন ভাইরাস থেকে বেঁচে থাকতে।কিন্তু এর ঠিক উলটো চিত্র গ্রামগুলোতে। সেখানে কেউ স্বাস্থ্যবিধি তো মানছেই না উপরন্তু কোন কোন ক্ষেত্রে ভাইরাসের উপস্থিতি নিয়েও সংশয় প্রকাশ করতে দেখা যাচ্ছে।

এমতাবস্থায় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, গৌরীপুর উপজেলা শাখার জরুরী কোভিড রেসপন্স টিম শহীদ রাজু ব্রিগেডের উদ্যোগে গ্রামে-গঞ্জে ছড়িয়ে দেয়া হচ্ছে সচেতনতার বার্তা।

এসময় ছাত্র ইউনিয়নের উদ্যোগে করোনা মহামারী থেকে বাঁচতে সচেতনতামূলক লিফলেট বিলি করা হচ্ছে, মাইকিং করা হচ্ছে, গ্রামের জনসাধারণকে করোনার টিকা গ্রহণে উদ্বুদ্ধ করা হচ্ছে এবং বিনামূল্যে টিকা গ্রহণের জন্য রেজিষ্ট্রেশন করে দেয়া হচ্ছে।

গত এক সপ্তাহে গৌরীপুরের দশটি গ্রামের আঠারোটি বাজারে এই সচেতনতামূলক ক্যাম্পেইন চালানো হয় এবং প্রায় ৭০০ মানুষকে করোনার টিকা গ্রহণের ফ্রী রেজিষ্ট্রেশন করে দেয়া হয়।

এই কার্যক্রম সম্পর্কে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, গৌরীপুর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক এবং শহীদ রাজু ব্রিগেডের সমন্বয়ক মোজাম্মেল হোসেন বলেন, গ্রামের মানুষ শহরের মানুষের তুলনায় অপেক্ষাকৃত কম সচেতন কিন্তু এই মারণ ভাইরাস গ্রাম আর শহরের মানুষ বুঝে না, সে সবাইকেই আক্রমণ করতে পারে। তাই আমরা ছাত্র ইউনিয়নের কর্মীরা গ্রামের পিছিয়ে পড়া মানুষজনকে এই মারণ ভাইরাস সম্পর্কে সচেতন করার জন্য নিজেদের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করে যাচ্ছি।’