Dr. Neem on Daraz
Victory Day

পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে বন্ধ নেই যাত্রী পারাপার, স্বাস্থ্যবিধির বালাই নেই


আগামী নিউজ | নিরঞ্জন সুত্রধর, শিবালয়(মানিকগঞ্জ)প্রতিনিধি: প্রকাশিত: জুলাই ২৪, ২০২১, ০৬:৪৩ পিএম
পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে বন্ধ নেই যাত্রী পারাপার, স্বাস্থ্যবিধির বালাই নেই

ছবিঃ আগামী নিউজ

মানিকগঞ্জঃ কঠোর লকডাউনের মধ্যে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজীরহাট নৌ-রুটে বন্ধ নেই কর্মস্থল ঢাকায় ফেরা যাত্রীদের। 
 

শনিবার সকাল থেকে উপচে পড়া ভিড় দেখা গেছে। লকডাউনের কারনে দুরপাল্লার বাস ও কোচ বন্ধ থাকলেও প্রাইভেটার ও মোটরসাইকেল বিভিন্ন কৌশলে ছোট যানবাহনে যাত্রীরা ঢাকায় ফিরে যাচ্ছেন।

গতকাল শুক্রবার থেকে করোনাভাইরাসের সংক্রমন রোধে কঠোর ভাবে লকডাউন পালন ও অফিস আদালত বন্ধ থাকলেও কর্মজীবী ঈদ শেষে ঢাকায় ফিরে যাচ্ছেন। যেন স্বাস্ধ্যবিধির কোন বালাই নেই। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ঢাকায় কর্মস্থলে ফেরা যাত্রীরা নদী পাড়ি দিয়ে পাটুরিয়া ও আরিচা ঘাটে এসে দুরপাল্লার বাসসহ বিভিন্ন যানবাহন বন্ধ থাকায় তারা বিপাকে পড়েছেন। তারা ঘাট এলাকায় এসে কোন যানবাহন না পেয়ে পায়ে হেটে ঢাকার উদ্দেশ্যে রওনা হচ্ছেন।

এদিকে পাটুরিয়া-দৌলতদিয়া এবং আরিচা কাজীরহাট নৌ-রুটে লঞ্চ ও স্পীডবোট বন্ধ থাকায় ঘাট এলাকার এক শ্রেনীর দুর্নীতি লঞ্চ স্টাফ ও ট্রলার মালিকরা স্বাস্থ্যবিধি অমান্য করে যাত্রীদেরকে জিম্মি করে তিন চার গুন ভাড়া বেশি ভাড়া পারাপার করছেন। স্বাভাবিক সময়ে আরিচা থেকে কাজীরহাট নৌ-রুটে জনপ্রতি ট্রলার ভাড়া নেওয়া হতো ৬০টাকা। কিন্ত যাত্রীদের উপচে পড়া ভিড় ও লঞ্চ স্পীডবোট বন্ধ থাকায় ট্রলারে নেওয়া হচ্ছে দেড়শ’ থেকে দুইশ’ টাকা করে।

ট্রলার মালিক চাঁন মিয়া জানান, সবাই বেশি নিচ্ছে একারনে আমরাও বেশি নিচ্ছি যাত্রীদের কাছ থেকে। আরিচা অফিসের বিআইডব্লিউটিএর বন্দর কর্মকর্তা মাসুদ রানা জানান, এ নৌ-রুটে ট্রলার চলাচলের কোন অনুমতি নেই। অবৈধ ভাবে যাত্রী পারাপার করা হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা অফিসের ডিজিএম জিল্লুর রহমান জানান,  আজ শনিবার সকাল থেকে ঈদ শেষে কর্মস্থল ঢাকায় ফেরা যাত্রীরা উপচে পড়া ভিড় পড়েছে। 
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে