Dr. Neem on Daraz
Victory Day

বগুড়ায় ৫৬ কেন্দ্র ঝুঁকিপুর্ণ


আগামী নিউজ | নাহিদ আল মালেক, বগুড়া জেলা প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২১, ০৩:৫৬ পিএম
বগুড়ায় ৫৬ কেন্দ্র ঝুঁকিপুর্ণ

আগামী নিউজ

বগুড়াঃ আগামী ২৮ ফেব্রুয়ারি রবিবার দেশের বৃহত্তম আয়তনের ও প্রাচীন পৌরসভা বগুড়ার সাধারণ নির্বাচন ইভিএমের মাধ্যমে অনুষ্ঠিত হবে। এদিকে বগুড়ার পৌরসভার ১১৩টি কেন্দ্রের মধ্যে ৫৬টি কেন্দ্রই ঝুকিঁপুর্ণ হিসাবে চিহ্নিত করা হয়েছে।

নির্বাচনে মেয়র পদে ৪ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৭টি ওয়ার্ডে ৫০জন এবং ২১টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ১৩০ জন সর্বমোট ১৮৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। শুক্রবার নির্বাচনী প্রচারণা শেষে হবে। তাই চলছে শেষ মুহুর্তের ভোট প্রার্থনা।

বগুড়া জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ভোটগ্রহণের জন্য ১১৩টি কেন্দ্রে ১১৩জন প্রিজাইডিং অফিসার, ৮৩০জন সহকারি প্রিজাইডিং অফিসার ও ১৬৬০ জন পোলিং অফিসারসহ ২৬০৩ জন ভোটগ্রহণ কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে।

এদিকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট অনুষ্ঠানের জন্য বগুড়া পৌরসভা এলাকায় নেয়া হয়েছে চার স্তরের নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থা। ভোট কেন্দ্রগুলোতে নিরাপত্তা দিবে প্রায় দেড় হাজার পুলিশ। থাকবে আরো দেড় হাজার আনসার ভিডিপি সদস্য। ১২ প্লাটুন বিজিবি তলব করা হয়েছে। টহলে থাকবে র‌্যাব সদস্যরা। এছাড়া উল্লেখযোগ্য সংখ্যক নির্বাহী ম্যাজিষ্ট্রেটও থাকবেন অনাকাংখিত ঘটনা নিয়ন্ত্রণ করতে।

অনুসন্ধানে জানা গেছে, বগুড়া পৌরসভার ২১টি ওয়ার্ডের মধ্যে ৮নং ও ৯নং ওয়ার্ডের সবকটি কেন্দ্রকেই ঝুকিঁপুর্ণ হিসাবে মনে করা হচ্ছে। এছাড়া ১৩,১৪ ও ১৯ নম্বর ওয়ার্ডের কয়েকটি কেন্দ্রকে অধিক ঝুকিঁপুর্ন মনে করা হচ্ছে।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবির জানান, শান্তিপুর্ন নির্বাচন করার লক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে। গুরুত্বপুর্ন কেন্দ্রগুলোতে একজন করে এসআই, একজন করে এএসআই ও ৪ জন পুলিশ থাকবে। প্রতিটি কেন্দ্রে ৮জন করে পুরুষ ও ৪ জন করে নারী আনসার মোতায়েন থাকবে। তাছাড়া প্রতিটি ওয়ার্ডে পুলিশের একটি মোবাইল টিম থাকবে। এছাড়া ষ্টাইকিং ফোর্স থাকবে ৭টি।

উল্লেখ্য, বগুড়া পৌরসভার এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭৫ হাজার ৮৭০ জন। এর মধ্যে নারী ভোটার ১লাখ ৪০ হাজার ৯৬৪ জন আর পুরুষ ভোটার ১লাখ ৩৪ হাজার ৯০৬ জন। নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে আবু ওবায়দুল হাসান ববি, বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে রেজাউল করিম বাদশা, স্বতন্ত্র প্রার্থী জগ প্রতীক নিয়ে আব্দুল মান্নান আকন্দ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হাতপাখা প্রতীকের আব্দুল মতিন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে