Dr. Neem on Daraz
Victory Day

দেশে এলো ৬ ট্রাক ভারতীয় কাঁচা মরিচ


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, সাতক্ষীরা প্রকাশিত: জুলাই ২, ২০২৩, ০২:৪০ পিএম
দেশে এলো ৬ ট্রাক ভারতীয় কাঁচা মরিচ

সাতক্ষীরাঃ ভোমরা স্থলবন্দর দিয়ে ছয় ট্রাক ভারতীয় কাঁচা মরিচ বাংলাদেশে ঢুকেছে। রোববার (২ জুলাই) বেলা ১১টায় মরিচ ভর্তি ট্রাকগুলো ভোমরা স্থলবন্দরে প্রবেশ করে বলে জানিয়েছেন ভোমরা শুল্ক স্টেশনের কর্মকর্তারা। 

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে সব ধরনের আমদানি-রফতানি কার্যক্রম টানা পাঁচদিন বন্ধ থাকার পর আজ রোববার (২ জুলাই) সকাল থেকে ফের শুরু হয়েছে।

ভোমরা স্থল বন্দর সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খান জানান, পবিত্র ঈদুল আজহা’র কারণে ২৭ জুন মঙ্গলবার থেকে পহেলা জুলাই শনিবার পর্যন্ত পাঁচদিন ছুটি ছিল ভোমরা স্থল বন্দরে। ফলে টানা পাঁচদিন বাংলাদেশ পারের ভোমরা স্থল বন্দরে কোনো আমদানি ও রফতানি হয়নি। তেমনি ভারতের ঘোজাডাঙ্গা বন্দর থেকে আসেনি কোন পণ্য।

আজ রোববার (২ জুলাই ) বেলা ১১টায় প্রথম পণ্য বোঝাই ট্রাক-লরি প্রবেশের পর থেকে ফের স্বাভাবিক আমদানি রফতানি কার্যক্রম শুরু হয় বন্দরে। বেলা ১২টা পর্যন্ত ২১টি পাথর বোঝাই ট্রাক ও ৬টি কাঁচামরিচ বোঝাই ভারতীয় ট্রাক বাংলাদেশে প্রবেশ করেছে।

ভোমরা স্থলবন্দরের উপ-পরিচালক মামুন কবির তরফদার জানান, ২৭ জুন থেকে ৩০ জুন পর্যন্ত সরকারি ছুটি এবং ১ জুলাই ভারত ও বাংলাদেশের সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের নেতারা ঈদ উপলক্ষ্যে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। ফলে পাঁচ দিন বন্ধ থাকার পর আজ ২ জুলাই থেকে পূর্বের নিয়মে আমদানি রফতানি শুরু হয়েছে। আজ প্রথম চালানে ছয়(৬) ট্রাক কাঁচামরিচ বোঝাই ভারতীয় ট্রাক ভোমরা স্থলবন্দর দিয়ে দেশে এসেছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে