Dr. Neem on Daraz
Victory Day

মাধবপুর-চৌমুহনী সড়কে চরম দুভোর্গে মানুষ, তিন বছরেও শেষ হয়নি সংস্কার কাজ


আগামী নিউজ | উপজেলা প্রতিনিধি, মাধবপুর (হবিগঞ্জ) প্রকাশিত: মে ১৬, ২০২২, ০১:৫৫ পিএম
মাধবপুর-চৌমুহনী সড়কে চরম দুভোর্গে মানুষ, তিন বছরেও শেষ হয়নি সংস্কার কাজ

হবিগঞ্জঃ মাধবপুর-চৌমুহনী সড়কের কাজ শেষ হয়নি ৩ বছরেও। নির্দিষ্ট সময়ে কাজ শেষ না হওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন হাজার হাজার মানুষ। ধর্মঘর, চৌমুহনী, বহরা, আদাঐর ইউনিয়ন এবং পাশ্ববর্তী বিজয়নগর উপজেলার হাজার হাজার মানুষকে প্রতিদিন ওই সড়ক দিয়ে কষ্ট করে উপজেলা সদরে আসতে হয়।

জানা যায়, মাধবপুর-চৌমুহনী ১১ কিলোমিটার সড়কটি সংস্কার করার জন্য ১৪ কোটি ৬৪ লাখ টাকা বরাদ্দ দিয়ে টেন্ডার আহ্বান করে এলজিআইডি। টেন্ডার আহ্বান করা হলে কাজ পায় ব্রাহ্মণবাড়িয়া ঠিকাদারী প্রতিষ্টান মেসার্স হাসান এন্টারপ্রাইজ। ২০১৯ সালে মাধবপুর-চৌমুহনী সড়কের কাজ শুরু করে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স হাসান এন্টারপ্রাইজ। ২০২১ সালে কাজ শেষ করার কথা থাকলেও এখনো কাজ শেষ করতে পারেননি ঠিকাদার।

সিএনজি চালক মো. হাসান মিয়া জানান, দিনের বেলাও আমরা চলাচল করতে পারি না। ধুলা ময়লায় গাড়ি সব কিছু ভরে যায়। গাড়ি রাস্তাঘাটের মধ্যে নষ্ট হয়। গাড়ি উল্টে যায়, চাক্কা পামচার হয়। সব সময় আমাদের দুর্ভোগ পোহাতে হয়। একটাই অনুরোধ আমাদের রাস্তাটা দ্রুত যেন করে দেয়। সরকারের কাছে এটাই আমাদের অনুরোধ।

মনতলা বাজারের ব্যবসায়ী মোঃ আলম মিয়া জানান, উপজেলা সদর থেকে পণ্য নিতে আমাদের অনেক কষ্ট পোহাতে হয়। ভাঙ্গা রাস্তায় গাড়ী চলাচল করতে গিয়ে গাড়ী সহ যাত্রীরা দুর্ঘটনার কবলে পড়েন। প্রায় ৩ বছর আগে ঠিকাদারের লোকজন রাস্তা খনন করে ফেলে রাখায় এ রাস্তা দিয়ে চলাচল করা খুবই কঠিন হয়ে পড়েছে।

দেবীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইস্কান্দার মীর্জা ফারুক জানান, মাধবপুরের দক্ষিণাঞ্চলের একটি গুরুত্বপূর্ণ রাস্তা হচ্ছে এটি। মাধবপুর টু হরষপুর চৌমুহনী রাস্তার কাজ ধীরগতিতে চলার কারণে আমরা খুব কষ্টে চলাফেরা করছি।

আমরা চাই আমাদের এই রাস্তাটুকু যেন দ্রুত সংস্কার করে আমাদের দুঃখ-দুদর্শা থেকে যেন মুক্তি দেয়।

চৌমুহনী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আপন মিয়া জানান, এই রাস্তাটি দিয়ে প্রতিদিন দক্ষিণ মাধবপুরের ৪টি ইউনিয়নের হাজার হাজার মানুষ চলাচল করে। কিন্তু ঠিকাদারী প্রতিষ্ঠান রাস্তা সংস্কারের নামে কিছু কাজ করে ফেলে রাখায় হাজার হাজার মানুষ চরম কষ্টের মধ্যে পড়েছে। যান চালকরা অনেক কষ্ট করে এ রাস্তা দিয়ে বিভিন্ন যানবাহন চালিয়ে যাচ্ছে। রাস্তাটি দ্রুত সংস্কারের জন্য দাবী করা হলেও প্রতিষ্ঠানটি কোন পদক্ষেপ গ্রহণ করছে না। জনগুরুত্বপূর্ণ এ রাস্তাটির বিষয়ে স্থানীয় সংসদ সদস্য ও বিমান পর্যটন প্রতিমন্ত্রী এড. মাহবুব আলীকে জানানোর পর রাস্তাটি দ্রুত সংস্কার কাজ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

হাসান এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী খায়রুল ইসলাম জানান, রাস্তার সংস্কার কাজ আবার শুরু হয়েছে, আশা করি মাস-দেড়েকের মধ্যে কাজটি সম্পন্ন হবে।

হবিগঞ্জ জেলা প্রকৌশলী আব্দুল বাছির জানান, রাস্তাটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ। ঠিকাদারী প্রতিষ্ঠান বিভিন্ন অজুহাতে রাস্তার সংস্কার কাজ বিলম্ব করেছে। এ কারণে আমরা তাকে একাধিকবার চিঠি দিয়ে সর্তক করেছি। সর্বশেষ সে প্রতিশ্রুতি দিয়েছে আগামী মাস দেড়েকের মধ্যে কাজটি সম্পন্ন করবে। কাজ সম্পন্ন করতে ব্যর্থ হলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

মোঃ এরশাদ আলী/এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে