Dr. Neem on Daraz
Victory Day

গোলাপগঞ্জে আরেকটি গ্রাম সেচ্ছায় লকডাউন


আগামী নিউজ | সিলেট প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ৯, ২০২০, ০৯:১৫ পিএম
গোলাপগঞ্জে আরেকটি গ্রাম সেচ্ছায় লকডাউন

সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় এবার আরেকটি গ্রাম করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে স্থানীয়দের উদ্যোগে স্বেচ্ছায় ‘লকডাউন’ হয়েছে।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) উপজেলার ৮নং ইউপির ধারাবহর গ্রাম সেচ্ছায় 'লকডাউন' হয়েছে।

গ্রামগুলোর প্রবেশ পথে বাঁশ বেধে ‘লকডাউন’ করে দিয়েছে এলাকার জনসাধারণ ও গ্রামের যুবকরা। পাশাপাশি এলাকায় জীবাণুনাশক ঔষধ ছিটানো ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানও পরিচালনা করছেন তারা। 

এলাকার যুবকরা জানান, সারাদেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধি পাচ্ছে। সিলেটও এই থাবা থেকে রক্ষা পায়নি। তাই সকলের নিরাপত্তার কথা চিন্তা করে এলাকাসী ধারাবহর গ্রাম ‘লকডাউন’ করে দিয়েছে।

এলাকার লোকজন যুবসমাজের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, করোনা ভাইরাস সংক্রমন থেকে রক্ষা পেতে সবাইকে সচেতন হতে হবে, প্রত্যেক মানুষ নিজ থেকে সচেতন হলে এই রোগ বিস্তার করতে পারবে না। এ ধরনের উদ্যোগ সব এলাকাতে গ্রহণ করা জরুরি বলে তারা মনে  করেন।

সেচ্ছা লকডাউনের উদ্যোগকে স্বাগত জানিয়ে গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান বলেন, এভাবে প্রতিটি এলাকার মানুষ সচেতন হলে করোনা সংক্রমণ আমরা রোধ করতে পারবো।

উল্লেখ্য, এর আগে মঙ্গলবার (৭ এপ্রিল) গোলাগঞ্জ উপজেলার তিনটি গ্রাম যুবকদের উদ্যোগে সেচ্ছায় লকডাউন হয়েছে। গ্রাম তিনটি হলো, সদর ইউপির মোকাম মহল্লা, ফুলবাড়ী ইউপির হেতিমগঞ্জ গ্রাম, গোলাপগঞ্জ পৌর এলাকার দাড়িপাতন গ্রাম।

আগামী নিউজ/হাফিজুল ইসলাম/ তামিম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে