Dr. Neem on Daraz
Victory Day

আইসোলেশনে মৃত্যুবরণকারী নারীর নমুনা নেবে আইইডিসিআর


আগামী নিউজ | সিলেট প্রতিনিধি প্রকাশিত: মার্চ ২২, ২০২০, ০২:৫০ পিএম
আইসোলেশনে মৃত্যুবরণকারী নারীর নমুনা নেবে আইইডিসিআর

সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশনে মৃত্যুবরণকারী যুক্তরাজ্যফেরত নারীর মুখের লালাসহ অন্যান্য নমুনা সংগ্রহ করবে আইইডিসিআর।

রোববার (২২মার্চ) ওই হাসপাতালের চিকিৎসকদের সহায়তায় নারীর নমুনা সংগ্রহের পর করোনায় মৃত ব্যক্তির দাফন নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী একটি নির্দেশনা তৈরি করা হয়েছে। সরকারি ওই নির্দেশনায় মৃতদেহ সংগ্রহ, পরিবহন, দাফনসহ প্রতিটি পর্যায়ের বিস্তারিত বিবরণ দেয়া হয়েছে। এই নির্দেশনা অনুযায়ীই সিলেটে মৃত্যু হওয়া ওই নারীর দাফন করা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল। তিনি বলেন, ওই নারীর মৃত্যুর বিষয়টিও আইইডিসিআরকে জানানো হয়েছে। তারা ঢাকা থেকে সিলেটের পথে আছেন। সিলেটে আসার পর আইইডিসিআর ওসমানী হাসপাতালের সহায়তা নিয়ে ওই নারীর মুখের লালাসহ নানা নমুনা সংগ্রহ করবে।

তিনি জানান, ওই নারী গত ৪ মার্চ যুক্তরাজ্য থেকে দেশে ফেরেন। করোনার বিভিন্ন উপসর্গ দেখা দেয়ায় গত ২০ মার্চ তাকে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশনে আনা হয়।

তিনি আরো জানান, ওই নারী যেসব উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হন, সেসব উপসর্গ করোনার সঙ্গে কো-রিলেট করে। আইইডিসিআর এর প্রসিডিউর অনুযায়ী তার দাফন হবে।

আগামীনিউজ/তামিম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে