Dr. Neem on Daraz
Victory Day

৬ ডিগ্রি তাপমাত্রায় কাঁপছে সিরাজগঞ্জ


আগামী নিউজ | সিরাজগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৪, ১০:৪১ এএম
৬ ডিগ্রি তাপমাত্রায় কাঁপছে সিরাজগঞ্জ

ঢাকাঃ সিরাজগঞ্জের আকাশে রোদ দেখা গেলেও বছরের সর্বনিম্ন তাপমাত্রা বয়ে যাচ্ছে জেলা জুড়ে। মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকাল ৯টায় বাঘাবাড়ি প্রথম শ্রেণির আবহাওয়া অফিসে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ফলে জেলা জুড়ে বয়ে যাচ্ছে মাঝারি শৈত্যপ্রবাহ। শীতের তীব্রতায় কাঁপছে মানুষ। 

এদিকে শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় মঙ্গলবার (২৩ জানুয়ারি) জেলার সব প্রাথমিক বিদ্যালয়গুলোতে ছুটি ঘোষণা করা হয়েছে। এর আগে মাধ্যমিক বিদ্যালয়গুলোতে গতকাল দুই দিনের ছুটি ঘোষণা করা হয়। 

বাঘাবাড়ি প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল বলেন, সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এ অঞ্চলে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে চলছে। এটাই এই মৌসুমে জেলার সর্বনিম্ন তাপমাত্রা। 

তাড়াশ কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, সকালে এখানে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। চলতি শীত মৌসুমে এ অঞ্চলে এটি সর্বনিম্ন তাপমাত্রা। যার ফলে এই এলাকায় মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আবহাওয়ায় উচ্চচাপ বলয়ের কারণে কুয়াশার তীব্রতা বেড়েছে। রোদ উঠলেও জানুয়ারি মাসজুড়েই এমন শীত অব্যাহত থাকতে পারে বলে জানান তিনি।

এদিকে এদিন সকালে আকাশে সূর্যের দেখা মিললেও তাপমাত্রা কম থাকায় ব্যাপক শীত অনুভূত হচ্ছে। মাঝারি শৈত্যপ্রবাহ দেখা যাওয়ায় নিম্ন আয়ের মানুষগুলোর কর্মজীবনে নেমেছে স্থবিরতা। জীবিকার তাগিদে শীতকে উপেক্ষা করেই কাজে বের হচ্ছেন অনেকে। 

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এস.এম আব্দুর রহমান বলেন, সিরাজগঞ্জের বাঘাবাড়ি আবহাওয়া অফিসের হিসেবে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে আসায় জেলার মোট ১৬৭১টি প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠান আজকেও ছুটি ঘোষণা করা হয়েছে। তবে অফিসিয়াল কার্যক্রম চলমান থাকবে। আগামীকালের আবহাওয়া আপডেট পাবার পরে আবার আগামীকালের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসঙ্গত, তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামায় সিরাজগঞ্জের মোট ১৬৭১টি প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠান ও মোট ৫৮৪টি মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়েছে।

এমআইসি/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে