Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

মাদকদ্রব্য ও র‌্যাগিং নির্মূলে কঠোর অবস্থানে সিকৃবি প্রশাসন


আগামী নিউজ | বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, সিকৃবি প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২, ১১:২৯ পিএম
মাদকদ্রব্য ও র‌্যাগিং নির্মূলে কঠোর অবস্থানে সিকৃবি প্রশাসন

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে মাদকদ্রব্য সেবন ও র‌্যাগিং নির্মূলে  সরব ভূমিকা ও কার্যকরী পদক্ষেপ নিতে প্রশাসনকে নির্দেশ  দিয়েছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ মো. জামাল উদ্দিন ভূঞা।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সচিবালয়ে দুপুর এক টায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাথে সিকৃবি উপাচার্য অধ্যাপক ডাঃ মো. জামাল উদ্দিন ভূঞার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভাটি সিকৃবির সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ জাহিদ হাসানের সঞ্চালনায় পরিচালিত হয় । এসময় উপস্থিত ছিলেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. মোস্তফা সামসুজ্জামান, প্রক্টর অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম সোহাগ, সাংবাদিক সমিতির সাবেক সভাপতি উত্তম কুমার দাশ, সাংবাদিক সমিতির বর্তমান কমিটির সভাপতি ইফতেখার আহমেদ ফাগুন ও সাধারণ সম্পাদক সৈয়দ জাহিদ হাসানসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।

সভায় সিকৃবি উপাচার্য অধ্যাপক ডাঃ মো. জামাল উদ্দিন ভূঞা বলেন, আমাদের ছেলেরা, আমাদের সন্তানরা যারা ভুল পথে আছে, তাদেরকে মাদক শেষ করে দিক এমনটা চাই না। আমরা তাদের মাদক থেকে দূরে রাখতে চাই এবং নতুনভাবে কেউ মাদকের সাথে জড়িত হোক সেটা চাই না। এছাড়া কিছু দিনের মধ্যেই বিশ্ববিদ্যালয়ে নতুন আরেকটি সেশনের শিক্ষার্থীরা ভর্তি হতে যাচ্ছে। আমি চাই না তারা তাদের বাবা-মা, আত্মীয় স্বজন ফেলে নতুন একটি পরিবেশে এসে কোনো অনাকাঙ্ক্ষিত র‍্যাগিং এর শিকার হোক। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে র‍্যাগিং ও মাদকমুক্ত রাখতে আমি এবং আমার বিশ্ববিদ্যালয় প্রশাসন কঠোর অবস্থানে থাকবো।'

উল্লেখ্য, সভায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি তাদের অবকাঠামোগত উন্নয়নের জন্য বিভিন্ন দাবি-দাওয়া ও একটা নাম সম্বলিত একটি ব্যানার প্রস্তাব উপস্থাপন করলে উপাচার্য তা শীঘ্রই বাস্তবায়ন করার আশ্বাস প্রদান করেন।  এসময় তিনি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠেয় জাতীয় ক্যাম্পাস সাংবাদিক উৎসব-২০২২ এ অংশগ্রহণের সনদপত্র ও সম্মাননা স্মারক সাংবাদিক সমিতির সদস্যদের হাতে তুলে দেন ।

জসিম উদ্দীন/এসএস