Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

পরিচ্ছন্নতা বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ইবিতে নানা কর্মসূচি


আগামী নিউজ | বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২, ০২:০২ পিএম
পরিচ্ছন্নতা বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ইবিতে নানা কর্মসূচি

ঢাকাঃ পরিচ্ছন্নতা বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ে নানা কর্মসূচি পালিত হয়েছে। "পলিথিনকে না বলি/ আমার ক্যাম্পাস আমি পরিচ্ছন্ন রাখি"-স্লোগানকে সামনে রেখে শনিবার (২৬ নভেম্বর) বেলা ১১টার দিকে প্রশাসন ভবনের সামনে থেকে র‌্যালি শুরু হয়।

জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা (২০২২-২০২৩) বাস্তবায়নের অংশ হিসেবে এই আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব মুর‌্যাল চত্বরে গিয়ে শেষ হয়।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসানের উপস্থিতিতে র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, বিভিন্ন বিভাগের শিক্ষার্থী, বিএনসিসি ও রোভার স্কাউট গ্রুপের সদস্যরা অংশগ্রহণ করেন।

পরে সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সম্পাদক প্রফেসর ড. রুহুল কে এম সালেহ বক্তব্য প্রদান করেন।

এসময় ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ। পরিষ্কার-পরিচ্ছন্নতার ক্ষেত্রে আমরা যদি প্রত্যেকে নিজ-নিজ দায়িত্ব পালন করি, যত্রতত্র না ফেলে আবর্জনা যদি ডাস্টবিনে ফেলি তাহলে আমাদের বিশ্ববিদ্যালয় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকবে। তিনি সকলকে আহ্বান জানিয়ে বলেন, আসুন আমরা নিজে পরিষ্কার থাকি এবং সুন্দর ও পরিচ্ছন্ন দেশ গঠনে সহযোগিতা করি।

আলোচনা শেষে ক্যাম্পাসের প্রধান ফটক সংলগ্ন এলাকায় ক্যাম্পাস পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করেন ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া।

মুতাছিম বিল্লাহ রিয়াদ/বুইউ