Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

ইবিতে জিয়া পরিষদের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল


আগামী নিউজ | বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২, ০৪:০৫ পিএম
ইবিতে জিয়া পরিষদের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল

কুষ্টিয়াঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সদ্য প্রয়াত অধ্যাপক ড. রেজাউল করিমের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয় জিয়া পরিষদের উদ্যোগে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বেলা ১১ টায় অনুষদ ভবনের সম্মেলন কক্ষে এটি অনুষ্ঠিত হয়।  

সংগঠনটির সভাপতি অধ্যাপক ড. তোজাম্মেল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে জিয়া পরিষদের মহাসচিব অধ্যাপক ড. এমতাজ হোসেন, সংগঠনটির সাবেক সভাপতি ও ইবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মিজানূর রহমান, শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. নজিবুল হক, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মমতাজুল ইসলাম, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুস সামাদ উপস্থিত ছিলেন। এছাড়া বিশ্বিবদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের  অধ্যাপক আব্দুস শাহীদ মিয়া, অধ্যাপক ড. আব্দুস সবুর, আইন বিভাগের অধ্যাপক ড. নূরুন নাহার, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আব্দুল গফুর গাজী, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. রবিউল হক, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. হাফিজুর রহমান এবং ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সভাপতি অধ্যাপক ড. শেখ মোহাম্মদ আব্দুর রউফসহ পরিষদের নেতাকর্মীরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আরবী ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক রফিকুল ইসলাম প্রমুখ শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, আমরা বিশ্বাস করি একদিন সবাইকে চলে যেতে হবে। তার আকস্মিক প্রস্তান এটা আমাদের জন্য ম্যাসেজ। তার মতো অভিজ্ঞ গবেষক খুবই কম আছে। জাতি একটা সম্পদ হারিয়েছে। তিনি জাতিকে অনেক কিছু দিয়ে গেছেন। তিনি মারা গেছেন এটা বিশ্বাস করা কঠিন ছিল। তার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।

পরে মরহুমের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন আরবী ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল মালেক।

উল্লেখ্য, হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গত ১৪ সেপ্টেম্বর ভোররাতে ইন্তেকাল করেন বিশ্ববিদ্যালয় জিয়া পরিষদের সাংগঠনিক সম্পাদক ড. রেজাউল। তিনি ২০০৩ সালে ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগে শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৪৫ বছর।

রিয়াদ/এমবুইউ