Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

জাবিতে রোটারেক্ট ক্লাবের আয়োজনে ফ্রী মেডিক্যাল ক্যাম্প আয়োজিত


আগামী নিউজ | জাবি প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৬, ২০২২, ০৬:০৫ পিএম
জাবিতে রোটারেক্ট ক্লাবের আয়োজনে ফ্রী মেডিক্যাল ক্যাম্প আয়োজিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে রোটারেক্ট ক্লাবের আয়োজনে লাজ ফার্মা এবং সেনসোডাইন এর পৃষ্ঠপোঠতায় আয়োজিত হল ফ্রী  মেডিক্যাল ক্যাম্পেইন। 

শনিবার (৬ আগস্ট) সকাল ১০ টায় ক্যাম্পেইন শুরু হয়ে চলে বিকাল ৪ টা পর্যন্ত।

ক্যাম্পেইনটিতে দাতের পরীক্ষা, রক্তচাপ পরিমাপ, রক্তের গ্রুপিং টেস্ট এবং রক্তের সুগার পরীক্ষা করা হয়।  বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ অনেকেই সেবা  নিয়েছেন।

সেবা নিতে আসা তাপস সরকার নামে একজন শিক্ষার্থী জানান, দীর্ঘদিন ধরে একটি দাত নিয়ে সমস্যায় ভুগছি। এখানে ডাক্তারের কাছে এসে পরামর্শ নিয়েছি। আশা করছি পরামর্শগুলো কাজে লাগালে সমস্যা কেঁটে যাবে।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চা বিক্রেতা ষাটোর্ধ মোবারক হোসেন বলেন,  দাতের ব্যাথার জন্য এসেছি । এখন ডাক্তার যে কদিন ঔষধ খাওয়ার কথা বললেন তা খেলে উন্নতি বুঝা যাবে।

সংগঠনটিতে কাজ নিয়ে রোটারেক্ট মাহবুবুর রহামান বলেন, রোটারেক্ট ক্লাব বিশ্বের সবচেয়ে বৃহৎ একটি সামজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন। আর্তমানবতার সেবা, ফ্রি চিকিৎসা সেবা, টিকা প্রদান,  বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগে তাৎক্ষণিক  সহযোগিতা ও উদ্ধারকার্য, শীতবস্ত্র বিতরণ, বৃক্ষরোপন, শিক্ষা ও মেধাবৃত্তি প্রদান ইত্যাদি মানবিক কাজসমূহ এই ক্লাব করে আসছে। তারই ধারাবাহিকতায় ক্যাম্পাসে এই ফ্রি মেডিক্যাল ক্যাম্পটিরও উদ্যোগ নিয়েছে।সদ্য বিগত এডমিশন টেষ্টেও তারা বিনামূল্যে মোবাইল ও ব্যাগ রাখার মাধ্যমে ৩ টি টেন্ট তৈরী করে  এপ্লিকেন্টদের সহযোগিতা করেছে। ক্যাম্পাসে পর্যাপ্ত পৃষ্ঠপোষকতা পেলে তারা এরকম আরো বিভিন্ন মহতী উদ্যোগ নিয়ে থাকবে।

এসএস