August
Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

বুয়েটের পর ঢাবিতেও প্রথম নটরডেমের আসীর


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৪, ২০২২, ০১:৫৪ পিএম
বুয়েটের পর ঢাবিতেও প্রথম নটরডেমের আসীর

ঢাকাঃ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ২০২১-২২ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা ফলাফল প্রকাশ করা হয়েছে। এবার এই ইউনিটে পাসের হার ১০ দশমিক ৩৯ শতাংশ। ১ হাজার ৭৮১টি আসনের বিপরীতে পাস করেছে ১১ হাজার ৪৬৬ জন।

১২০ নম্বরের পরীক্ষায় নম্বর ১১৫ পেয়ে প্রথম হয়েছে বুয়েটে প্রথম হওয়া নটরডেম কলেজের শিক্ষার্থী আসীর আনজুম খান, সমপরিমাণ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছে একই কলেজের শিক্ষার্থী খালিদ হাসান তুহিন, সমপরিমাণ নম্বর পেয়ে তৃতীয় জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজের শিক্ষার্থী জারিফা তাবাসসুম।

সোমবার (৪ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবদুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে দুপুর ১টায় এই ফলাফল প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এসময় আরো উপস্থিত ছিলেন ক-ইউনিটের ভর্তি পরীক্ষা প্রধান সমন্বয়ক ডীন অধ্যাপক সীতেশ চন্দ্র বাছার, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক জিয়া রহমান, অনলাইন ভর্তি সমন্বয়ক অধ্যাপক মোস্তাফিজুর রহমানসহ আরো অনেকে।

এসময় উপাচার্য জানান, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল আগামীকাল প্রকাশ করা হবে।

যেভাবে ফলাফল জানা যাবে

গ-ইউনিটের ভর্তি পরীক্ষায় অবতীর্ণ শিক্ষার্থী তার উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন ও মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর এর মাধ্যমে www.admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে।

এছাড়া, রবি,এয়ারটেল,বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU KA টাইপ করে ১৬৩২১ নম্বরে প্রেরণ করে ফিরতি SMS-এ শিক্ষার্থী তার ফলাফল জানতে পারবে।

এমবুইউ