August
Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

ইবিতে তারুণ্য‍‍`র সভাপতি জুঁই, সম্পাদক তরিকুল


আগামী নিউজ | বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, ইবি প্রকাশিত: জুন ২৯, ২০২২, ০৯:৩১ পিএম
ইবিতে তারুণ্য‍‍`র সভাপতি জুঁই, সম্পাদক তরিকুল

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন তারুণ্য’র নতুন কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের শিক্ষার্থী আশিফা ইসরাত জুঁই ও সাধারণ সম্পাদক হিসেবে দা'ওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী তরিকুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

বুধবার (২৯ জুন) বিশ্ববিদ্যালয়ের টিএসসিসিতে দিনব্যাপী তারুণ্য'র বার্ষিক সাধারণ সভা, নির্বাচন ও সুবাসিত সদস্য সংবর্ধনা অনুষ্ঠানে সদস্যদের প্রত্যক্ষ ভোটে তারা নির্বাচিত হন।

তারুণ্যের সাবেক সহ সভাপতি ওয়াহেদ আলীকে প্রধান নির্বাচন কমিশনার করে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনের নেতৃত্বে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে দুরন্ত পথিক ও অগ্রপথিক সদস্যদের প্রত্যক্ষ ভোটে নতুন নেতৃত্ব নির্বাচিত হয়।

নির্বাচনে ১৭৫ জন ভোটারদের মধ্য থেকে ভোটাররা প্রত্যক্ষভাবে ভোট প্রদান করে ৬১ জন প্রার্থীর মধ্য থেকে সভাপতি ও সাধারণ সম্পাদককে নির্বাচিত করেছেন।  দুপুর দেড়টা টা থেকে ২ ঘণ্টাব্যাপী ভোটগ্রহণ শেষে গণনা ও ফলাফল পর্যালোচনার পর আগামী এক বছরের জন্য নতুন নেতৃত্বের নাম ঘোষণা করা হয়।

সংগঠনটির সভাপতি  সাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও আইন বিভাগের অধ্যাপক ড.শাহজাহান মন্ডল, অধ্যাপক ড. মাহবুবর রহমান, অধ্যাপক আব্দুল গফুর গাজী এবং ড. এ কে এম নাজমুল হুদা। অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সংগঠনটির সাধারণ সম্পাদক আব্দুল করিম। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনটির সদস্য ফয়সাল মাহমুদ নয়ন এবং তাপসী রাবেয়া।

অনুষ্ঠানে সুবাসিত সদস্য সংবর্ধনা উপলক্ষে ক্রেস্ট এবং সার্টিফিকেট প্রদানের মাধ্যমে ২৩ জন সুবাসিত সদস্যকে সম্মাননা প্রদান করা হয়।

উল্লেখ্য, তারুণ্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ২০০৯ সালের ২৯ শে জুলাই প্রতিষ্ঠার পর থেকে রক্তদান কর্মসূচী, তারুণ্য লাইব্রেরি, বন্যার্তদের ত্রাণ বিতরণ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, লিডারশীপ ট্রেনিং, প্রাথমিক চিকিৎসার প্রশিক্ষণ, অসহায় শিক্ষার্থীদের সহায়তা সহ বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে সংগঠনটি।

মুতাছিম বিল্লাহ রিয়াদ/এসএস