August
Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

বন্যার্তদের পাশে পবিপ্রবির শিক্ষার্থীরা


আগামী নিউজ | পবিপ্রবি প্রতিনিধিঃ প্রকাশিত: জুন ২৮, ২০২২, ০৮:৩৯ পিএম
বন্যার্তদের পাশে পবিপ্রবির শিক্ষার্থীরা

সুনামগঞ্জের বন্যার্তদের ত্রাণ সামগ্রী বিতরণ করেছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি)  শিক্ষার্থীরা। প্রায় পাঁচশত বন্যার্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছেন তারা।

২৮ জুন ( মঙ্গলবার ) বন্যার্তদের মাঝে এ ত্রাণ কার্যক্রম শেষ করে পবিপ্রবিতে ফিরে এসেছে শিক্ষার্থীরা। এ ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশ নিতে পটুয়াখালী থেকে সিলেটে যান পবিপ্রবি শিক্ষার্থী তানজিদ হাসান জিসান, আবদুল্লাহ আল মৃদুল, এহসান কবির জিম, নবীন কুমার সরকার (সৃজন), খাইরুল ইসলাম ও তৌহিদুর রহমান শাওন।

সিলেটের বন্যার্তদের মুখে হাসি ফোটাতে পবিপ্রবির শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীদের থেকে অর্থ সংগ্রহ করে বন্যার্তদের হাতে পৌঁছে দেন তারা।

জালালাবাদ স্টুডেন্ট'স এসোসিয়েশন এর সভাপতি শেখ মোঃ খাইরুল ইসলাম বলেন, "পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে সিলেট-সুনামগঞ্জে বন্যাকবলিত মানুষের জন্য ত্রাণ বিতরণের অংশীদার সমগ্র পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষকবৃন্দ এবং কর্মকর্তারা। "

ব্যবসা প্রশাসন অনুষদের এহসান কবির জিম, "সিলেট বিভাগের বন্যার্তদের জন্য আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীদের কাছ থেকে ফান্ড সংগ্রহ করি। সব মিলিয়ে ১ লাখ ৬৬ হাজার ৪৯১ টাকা সংগ্রহ করা হয়। আর এসব অর্থ দিয়ে বন্যায় ক্ষতিগ্রস্ত সুনামগঞ্জের তাহিরপুর, বালুচর, খাসপাড়ার প্রায় পাঁচশ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করছি।"

ব্যবসা প্রশাসন অনুষদের তৌহিদুর রহমান শাওন বলেন," ত্রাণসামগ্রী হিসেবে প্রতিটি বন্যার্ত পরিবারকে ৪ কেজি চাল, আধা কেজি ডাল, ২ কেজি আলু, আধা কেজি পেঁয়াজ, সরিষার তেল, স্যানিটারি ন্যাপকিন আর ওষুধ দেওয়া হয়ছে। "

ব্যবসা প্রশাসন অনুষদের আবদুল্লাহ আল মৃদুল বলেন, "আমরা ২০১৮-১৯ সেশন মিলে উদ্দ্যোগ নিয়েছিলাম সিলেট-সুনামগঞ্জের মানুষের জন্য নিজেদের সামর্থ্য অনুযায়ী কিছু করতে এবং আমরা সত্যিই পবিপ্রবির সবার থেকে ব্যাপক সাড়া পেয়েছি এবং সেকারণেই আমরা সফল হয়েছি।"

ব্যবসা প্রশাসন অনুষদের তানজিদ হাসান জিসান বলেন, "এই উদ্যোগ কোনো নির্দিষ্ট ব্যাক্তিবর্গের কিংবা কোনো অনুষদের উদ্দ্যোগ নয় বরং এটি আমাদের সমগ্র ২০১৮-১৯ সেশনের উদ্দ্যোগ। আমরা কৃতজ্ঞ আপনাদের সকলের প্রতি যারা আমাদের নিজেদের সাধ্যমত সার্বিক সহযোগীতা করে গেছেন।

এসএস