Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

সিকৃবিতে চলমান থাকবে পরীক্ষা ও ভর্তি কার্যক্রম


আগামী নিউজ | সিকৃবি প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২, ০৪:৫০ পিএম
সিকৃবিতে চলমান থাকবে পরীক্ষা ও ভর্তি কার্যক্রম

ছবিঃ আগামী নিউজ

করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে সরকারের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণার আলোকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শ্রেণি কক্ষে পাঠদান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) কর্তৃপক্ষ।

২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সকল ধরনের ক্লাস দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রীপরিষদ কার্যালয়। এরই প্রেক্ষিতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে উৎকন্ঠা দেখা দিয়েছে। বিভিন্ন অনুষদের পরীক্ষা চলমান রয়েছে। এর মাঝে কোন কোন অনুষদের সেমিস্টার পরীক্ষা 

প্রায় শেষের পথে। এমন অবস্থায় পরীক্ষা বন্ধ হলে আবারো শিক্ষা জীবন অনিশ্চয়তায় দিকে ধাবিত হবে বলে জানিয়েছে সিকৃবি শিক্ষার্থীরা।

এরই প্রেক্ষিতে সিকৃবি উপাচার্য প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, "শিক্ষার্থীদের সুবিধার্থে পূর্বে নির্ধারিত রুটিন অনুযায়ী যথারীতি সকল সেমিস্টার পরীক্ষা, স্নাতক ও স্নাতকোত্তর এর ভর্তি কার্যক্রম অব্যাহত থাকবে। এছাড়াও অফিসের কার্যক্রম চলমান থাকবে। 

তবে স্বল্প সংখ্যক জনবল নিয়ে রোস্টার পদ্ধতিতে অফিসের কার্যক্রম পরিচালিত হবে"।

বিশ্ববিদ্যালয়ের ডিন কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. মুহাম্মদ রাশেদ আল মামুন  জানান, ‘আবাসিক হল বন্ধ রাখার কোন সিদ্ধান্ত হয়নি। এছাড়া অনলাইনে ক্লাস কার্যক্রম চালু রাখার বিষয়েও পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে’।

আগামীনিউজ/শরিফ