Dr. Neem
Dr. Neem Hakim

নোবিপ্রবিতে ‘বি’ ইউনিটের গুচ্ছ পরীক্ষা আগামীকাল


আগামী নিউজ | নোবিপ্রবি প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২১, ০৮:২৫ পিএম
নোবিপ্রবিতে ‘বি’ ইউনিটের গুচ্ছ পরীক্ষা আগামীকাল

ছবি: আগামী নিউজ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) আগামীকাল রবিবার (২৪ অক্টোবর) গুচ্ছ পদ্ধতিতে ' বি' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়,নোবিপ্রবি কেন্দ্রে মোট ১৬৮২ জন  শিক্ষার্থী অংশগ্রহণ করবে।ভর্তি পরীক্ষার সময় ১ ঘন্টা এবং  দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এই  পরীক্ষা অনুষ্ঠিত হবে।বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ১,একাডেমিক ভবন ২ এবং প্রশাসনিক ভবনে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইট হতে জানা যায়, বি ইউনিটের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বাংলা, ইংরেজি এবং আইসিটি বিষয়ের উপর  করা প্রশ্নে পরীক্ষা দিতে হবে। বাংলা ৪০ নম্বর, ইংরেজি ৩৫ নম্বর ও আইসিটিতে ২৫ নম্বরের উত্তর করতে হবে।

নোয়াখালীর স্থানীয় প্রশাসন ও  আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় ভর্তি পরীক্ষা নির্বিঘ্নে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।এছাড়াও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি,রোভার স্কাউট সহ বিভিন্ন সংগঠন দায়িত্বপালন করবে বলে জানা গেছে।

উল্লেখ্য, গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার 'এ' ইউনিটের পরীক্ষা গত ১৭ অক্টোবর নোবিপ্রবি কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে এবং 'সি' ইউনিটের পরীক্ষা আগামী ১ নভেম্বর নোবিপ্রবি কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

আগামীনিউজ/ হাসান