Dr. Neem
Dr. Neem Hakim

বেরোবিতে সুষ্ঠভাবে ‘ক’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত


আগামী নিউজ | বেরোবি প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২১, ০৪:১৬ পিএম
বেরোবিতে সুষ্ঠভাবে ‘ক’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ছবি: আগামী নিউজ

রংপুর: কোনো রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই স্বাস্থ্যবিধি মেনে প্রথমবারের মতো  ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৭ অক্টোবর) বেলা ১২ টা থেকে ১ টা পর্যন্ত  বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) কেন্দ্রে  পরিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

দিনাজপুর হতে আগত নাম প্রকাশে অনিচ্ছুক এক মেয়ে পরীক্ষার্থী বলেন,গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায়  আমাদের সময়,অর্থ সাশ্রয় হয়েছে। প্রতিবছর এমন পদ্ধতি যেন চালু থাকে।

রংপুরের মিঠাপুকুর হতে আগত এক পরীক্ষার্থী জানান,প্রশ্নপত্র মানসম্পন্ন হয়েছে কিন্তু গাণিতিক প্রশ্ন বেশি ছিল।সেই হিসেবে সময় খুব কম ছিল। 

গুচ্ছ ভর্তি পরীক্ষার বেরোবি কেন্দ্রের সমন্বয়ক ও গণিত বিভাগের অধ্যাপক আর এম হাফিজুর রহমান বলেন,সুষ্ঠভাবে ক ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।  ৯৫.৫৮শতাংশ পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করেন। ৩৬০০জন পরীক্ষার্থীর মধ্যে ৩৪৪১জন পরীক্ষার্থী উপস্থিত ও ১৫৯জন অনুপস্থিত  ছিলেন। 

নিরাপত্তাসহ সার্বিক বিষয়ে জানতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী বলেন, গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠভাবে পরিচালনা করার জন্য যাবতীয় পদক্ষেপ নিয়েছিলাম। কোন প্রকার অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়াই পরীক্ষা সুন্দরভাবে সম্পন্ন হয়েছে।

আগামীনিউজ/ হাসান