Dr. Neem on Daraz
Victory Day

ইবিতে হলের সিসিটিভিতে ১৯৭০ সালের ফুটেজ!


আগামী নিউজ | ইবি প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৩, ০৮:৫৭ পিএম
ইবিতে হলের সিসিটিভিতে ১৯৭০ সালের ফুটেজ!

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রী নির্যাতনের ঘটনায় দেশরত্ন শেখ হাসিনা হলের সিসিটিভিতে ১৯৭০ সালের ফুটেজ দেখা গেছে। গতকাল (১৮ ফেব্রুয়ারি) শনিবার সিসিটিভির ফুটেজ সংগ্রহ করতে গেলে এটি তদন্ত কমিটির সদস্যদের নজরে আসে। 

বিষয়টি আজ রোববার ক্যাম্পাসে জানাজানি হয়। 

তবে, সিসিটিভির বায়োসের ব্যাটারি নষ্ট হয়ে যাওয়ায় ফুটেজে এত পুরোনো তারিখ শো করছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক ড. আহসানুল আম্বিয়া। তিনি বলেন, ওই ব্যাটারির মাধ্যমে সিসিটিভি ফুটেজে তারিখ ও সময় দেখা যায়। সেটি নষ্ট থাকায় ইনিশিয়াল তারিখে চলে গেছে। ফুটেজ হার্ডডিস্কে থাকার কথা। সেখান থেকে রিকভারি করার চেষ্টা চলছে। 

সূত্রমতে, হলের বাইরে এবং ভেতরে সব মিলিয়ে মোট ৮টি সিসিটিভি ক্যামেরা আছে। এর মধ্যে দুইটি অচল। ক্যামেরাগুলো যে অবস্থানে লাগানো রয়েছে তাতে ওই রাতের ঘটনার একটা অংশ ভিডিও থাকার কথা এসব ক্যামেরায়। 

এ বিষয়ে দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট ড. শামসুল আলম বলেন, টেকনিক্যাল ত্রুটির কারণে আমরা এখনও ফুটেজ পাইনি। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সেন্টারকে দায়িত্ব দেওয়া হয়েছে। হার্ডডিস্কে ট্রাবল হওয়ায় ফুটেজ শো করছে না। 

দুই-একদিনের মধ্যে সব পাওয়া যাবে বলে আশা প্রকাশ করেন তিনি। 

উল্লেখ্য, গত রোববার রাতে এক নবীন ছাত্রীকে ডেকে নির্যাতন করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরীর নেতৃত্বে তাঁর অনুসারীরা। নির্যাতনের সময় তাকে বিবস্ত্র করে ভিডিও ধারণ, গালাগাল এবং এই ঘটনা কাউকে জানালে মেরে ফেলার হুমকি দেওয়া হয়।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে