Dr. Neem on Daraz
Victory Day

নোবিপ্রবিতে অনার্স ১ম বর্ষের ক্লাস শুরু ১৪ ফেব্রুয়ারি


আগামী নিউজ | বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, নোবিপ্রবি প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৩, ০২:৩৪ পিএম
নোবিপ্রবিতে অনার্স ১ম বর্ষের ক্লাস শুরু ১৪ ফেব্রুয়ারি

নোয়াখালীঃ গুচ্ছভুক্ত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীনবরণ ও ক্লাস শুরু হবে আগামী ১৪ ফেব্রুয়ারি। তিন ইউনিটে প্রায় ২০০টি আসন খালি রয়েছে। প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের মার্কশিট আগামী রোববারের (১২ ফেব্রুয়ারি) মধ্যে জমা দিতে হবে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ওয়েবসাইট হতে জানা যায়, বিষয় প্রাপ্তদেরকে আগামী ১২ ফেব্রুয়ারি রবিবার সকাল ৯টা হতে বিকাল সাড়ে ৩টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে মূল মার্কশীট জমা দিতে। অন্যথায় ভর্তি বাতিল বলে গণ্য হবে। যেসব শিক্ষার্থী (সাধারণ ও সকল কোটা) বিষয়প্রাপ্ত হয়ে সম্পূর্ণ ভর্তি ফি প্রদান করে ভর্তি নিশ্চয়ন করেছে এবং অন্য বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তির পরে মাইগ্রেশনে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করেছে কিন্তু এসএসসি ও এইচএসসি’র মূল মার্কশিট জমা দেয়নি তাদেরকে এগুলো জমা দিতে হবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের নবীনবরণ ও ক্লাস শুরুর তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১৪ ফেব্রুয়ারি (মঙ্গলবার) সকাল ১১টায় বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

রেজিস্ট্রার অফিসের তথ্যানুযায়ী, ‘এ’ ইউনিটে ১৮২টি,  ‘বি’  ইউনিটে ৯টি এবং ‘সি’ ইউনিটে ৯টিসহ প্রায় ২০০টি আসন ফাঁকা রয়েছে। ‘এ' ইউনিটে সর্বশেষ মেধাক্রম ৫৯৯২ শিক্ষা বিভাগ পেয়েছে। ‘বি' ইউনিটে মেধাক্রম ৫৫৯ বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ বিষয়ক বিভাগ এবং ‘সি' ইউনিটে মেধাক্রম ৫৩১ শিক্ষা প্রশাসন বিভাগ পেয়েছে।

ভর্তি সহায়ক কমিটির আহ্বায়ক ড. মোঃ সেলিম হোসেন জানান, সব মিলিয়ে প্রায় ২০০টি আসন খালি আছে। প্রত্যেকদিনই শিক্ষারথীরা ভর্তি বাতিল করছে, অনেকের  মাইগ্রেশন হচ্ছে। যারা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি আছে মাইগ্রেশনে নোবিপ্রবিতে বিষয় পেয়েছে এবং বিষয়প্রাপ্তদেরকে আগামী ১২ তারিখে মূল মার্কশীট জমা দিতে বলা হয়েছে।

এস আহমেদ ফাহিম/বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে