Dr. Neem on Daraz
Victory Day

কেন নারী দিবস: জাহানারা


আগামী নিউজ | খেলা ডেস্ক প্রকাশিত: মার্চ ৮, ২০২১, ০১:৪২ পিএম
কেন নারী দিবস: জাহানারা

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ আজ ৮ মার্চ, বিশ্ব নারী দিবস। সারা বিশ্বে নানাভাবে উদযাপন করা হচ্ছে আজকের দিনটি। মূলত নারীদের অধিকার ও দাবি আদায়ের আন্দোলন থেকেই এ দিবসের উৎপত্তি। বিশেষ এই দিনে নারী দিবস থাকলেও পুরুষ দিবস কেনো নেই এ নিয়ে কথা বলেছেন বাংলাদেশ জাতীয় নারী দলের ক্রিকেটার জাহানারা আলম। 

এক সাক্ষাৎকারে জাহানারা বলেন, পুরুষদের তো কোনো দিবস নেই, তাহলে কেন নারী দিবস। নারীরা নিশ্চয়ই অবহেলিত? তাই হয়তো মেয়েদের মনে করিয়ে দেয়া হয়, 'তোমরা হতাশ হয়ো না, তোমাদের জন্য একটি দিন রয়েছে। সে দিনটি উপভোগ কর।' 

তিনি আরো বলেন, আসলে নারীর শুরু তো ঘর থেকে। নারীর অংশগ্রহণ ছাড়া একজন পুরুষ কখনো চলতে পারে না। আবার পুরুষের পাশে নারী না থাকলে সে অপূর্ণ। নারী ছাড়া তো মানব সন্তানের জন্মই হবে না। তাই ভেদাভেদ না থাকলেই ভালো।

নারীরা অবহেলিত নাকি পশ্চাৎপদ এমন প্রশ্নের জবাবে জাহানারা বলেন, আমি বলব অবহেলিত। মেয়েরা সব সময় প্রাপ্য সম্মানটা পায় না। আমাদের মেধা কম বা চেষ্টা করি না। এমন হলে পশ্চাৎপদ বলা যেত। নারীদের মেধা কোনো অংশে কম নয়। ঠিকমতো সুযোগ পেলে তারাও নিজেদের প্রমাণ করতে পারে।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে