Dr. Neem on Daraz
Victory Day

আরেকবার নিজেকে ভাগ্যবান মনে হলো আজ


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: মার্চ ৩১, ২০২১, ০২:১৫ পিএম
আরেকবার নিজেকে ভাগ্যবান মনে হলো আজ

ছবি: সংগৃহীত

ঢাকাঃ গণপরিবহনে ৬০ শতাংশ বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে । সেই সঙ্গে করোনার সংক্রমণ ঠেকাতে গণপরিবহনে অর্ধেক যাত্রী বহন করা হচ্ছে। বাস স্ট্যান্ডে চাতকপাখির মত বাসের জন্যে অপেক্ষা করছিল লম্বা লাইনে দাড়িয়ে ,কেউ কেউ বিরক্ত হয়ে লাইন থেকে বেরিয়ে পাশ দিয়ে ছুটে যওয়া সিএনজি ড্রাইভার এর দিকে কাতর দৃষ্টি দিয়ে মন গলানোর বৃথা চেষ্টা করছিল। সমসাময়িক বিষয় নিয়ে মোটিভেশনাল বক্তা সোলায়মান সুখন তার ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন । স্ট্যাটাসটি আগামীনিউজের পাঠকদের জন্য হুবহু নিচে তুলে দেওয়া হলো।

 

"সকালে ড্রাইভ করতে করতে চারপাশের মানুষ দেখছিলাম। কেউ বাস স্ট্যান্ডে চাতকপাখির মত বাসের জন্যে অপেক্ষা করছিল লম্বা লাইনে দাড়িয়ে ,কেউ কেউ বিরক্ত হয়ে লাইন থেকে বেরিয়ে পাশ দিয়ে ছুটে যওয়া সিএনজি ড্রাইভার এর দিকে কাতর দৃষ্টি দিয়ে মন গলানোর বৃথা চেষ্টা করছিল। সকাল বেলার ফ্রেশনেস বাসে উঠার ধাক্কা ধাক্কি আর অপরিচিতদের চাপে এক নিমেষেই শেষ হয়ে যাচ্ছিল। শিক্ষিত ,কর্মঠ মানুষগুলোর চোখে মুখে বিরক্তি,হতাশা ,ক্রোধ এর ছায়া দেখতে দেখতে আমি আমার ব্যক্তিগত গাড়ির তাপ নিয়ন্ত্রনের যন্ত্রটাকে বাড়িয়ে কমিয়ে আমার ফ্রেশনেস ঠিক রাখছিলাম।

নিজেকে ভাগ্যবান মনে হলো আজ আরেকবার।

এত বড় একটা মেগা সিটি অথচ পাবলিক ট্রান্সপোর্টেশন এর কি চরম সংকট। সকালবেলা বের হয়ে এই শহরের মিলিয়ন মিলিয়ন মানুষ জানেই না কখন কিভাবে গন্তব্যে পৌছাবে। জানে না বাস ঠিক মত আসবে কিনা ,বাসে সিট্ পাবে কিনা নাকি ঝুলতে ঝুলতে যাবে ? সেলুকাস ও পাগল হয়ে যেত সকাল ৭ টা থেকে ১০ টার ঢাকা শহরে কয়েকদিন থাকলে। কিন্তু ঢাকার মানুষজন মানুষ না; অতিমানব, তাই এমন নির্মম পাবলিক ট্রান্সপোর্টেশন সিস্টেম এর মধ্যেও বেঁচে আছে ,মেনে নিয়েছে। মনের গভীরে প্রতিদিন মিলিয়ন মিলিয়ন মানুষ পলিসিমেকারদের ,নগর প্রশাসকদের অভিশাপ দিচ্ছে। কোটি মানুষের শহরে নেই সিটি ট্রেন সার্ভিস ,টিউব বা ভদ্র ট্যাক্সি সার্ভিস। অপ্রাসঙ্গিক আলাপে ভরে থাকে আমাদের প্রাইম টাইম টক্ শো আর যাদের দায়িত্ব শহরের মানুষের দেখভাল করা তারা কোথায় থাকেন, কি চড়ে অফিস যান ,কতটা পরোয়া করেন মানুষের কষ্টের সেটা বোঝার বয়স বোধ হয় হয়নি আমার ,বুঝতে আরো দুষিত হতে হবে আমাকে ,আমাদের কে।

এদেশের মানুষ আশির দশক থেকেই সিঙ্গাপুর মিডল ইস্ট এর গল্প শুনে শুনে ভেবেছিল বাংলাদেশ ও সিঙ্গাপুর হয়ে যাবে অল্প কিছুদিনের মধেই। কিন্তু সেই সিঙ্গাপুর এগিয়ে গেছে অনেক অনেক দূর আর বাংলাদেশ ?!।বাংলাদেশের মানুষ প্রস্তুত হয়ে আছে অনেক আগেই ,কারণ সে জানে সে কোনো সিঙ্গাপুরিয়ান এর চেয়ে কম নয় ,কিন্তু যাদের হাতে আলাদিনের চেরাগটা আছে তারা সম্ভবত এখনো প্রস্তুত নন !"

আগামীনিউজ/সোহেল 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে