Dr. Neem on Daraz
Victory Day

আজকের সংক্ষিপ্ত খবর


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: মার্চ ২৭, ২০২১, ০৫:২৩ পিএম
আজকের সংক্ষিপ্ত খবর

ছবিঃ আগামী নিউজ

বাংলাদেশ-ভারত বিশ্বে শান্তি দেখতে চায়: মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, বাংলাদেশ-ভারত উভয় দেশই  নিজেদের বিকাশ, প্রগতির চেয়ে বিশ্বের শান্তি চায়।আজ শনিবার (২৭ মার্চ) দুপুরে গোপালগঞ্জের কাশিয়ানীর ওড়াকান্দিতে ঠাকুরবাড়ি পরিদর্শন ও মতুয়া নেতাদের সঙ্গে মত বিনিময় শেষে তিনি এ কথা বলেন। 

বঙ্গবন্ধুর সমাধিতে মোদির শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।শনিবার বেলা পৌনে ১২টার দিকে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এর আগে ১১টা ২০ মিনিটে হেলিকপ্টারে করে টুঙ্গিপাড়ায় অবতরণ করেন ভারতের প্রধানমন্ত্রী।

সুয়েজ খাল বন্ধে প্রতি ঘণ্টায় ক্ষতি ৪০ কোটি ডলার

সুয়েজ খালে মালবাহী জাহাজ ‘এভার গিভেন’ আটকে যাওয়ায় প্রতিদিন ৯৬০ কোটি টাকার পণ্য পরিবহন আটকে আছে। এর ফলে প্রতি ঘণ্টায় ক্ষতি হচ্ছে ৪০ কোটি ডলার। পণ্য পরিবহন বিষয়ক জার্নাল লয়েড’স লিস্টে এ তথ্য জানানো হয়েছে। আন্তর্জাতিক পণ্য পরিবহনের সবচেয়ে গুরুত্বপূর্ণ পথ পীত সাগর ও ভূমধ্যসাগরকে সংযুক্ত করেছে সুয়েজ খাল। লয়েড’স লিস্ট জানায়, এই খালের পশ্চিম দিক দিয়ে প্রতিদিন গড়ে ৫১০ কোটি ডলার ও পূর্ব দিক দিয়ে প্রতিদিন ৪৫০ কোটি ডলারের পণ্য পরিবহন করা হয়।

নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনীত মিয়ানমারের গণআন্দোলন

মিয়ানমারের সেনা অভ্যুত্থানবিরোধী গনআন্দোলনকে ২০২২ সালের নোবেল শান্তি পুরষ্কারের জন্য মনোনীত করা হয়েছে। নরওয়ের ইউনিভার্সিটি অব অসলোর সামাজিক বিজ্ঞানের অধ্যাপক ক্রিশ্চিয়ান স্টোকসহ আরও পাঁচ শিক্ষাবিদ এই মনোনয়ন দেন। মনোনয়ন প্রসঙ্গে স্টোক বলেন, এই আন্দোলন ফেব্রুয়ারির ১ তারিখে ক্ষমতা গ্রহণকারী মিয়ানমারের সামরিক বাহিনীর বিরুদ্ধে শান্তিপূর্ণ প্রতিক্রিয়ার এক উদাহরণ।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে