Dr. Neem on Daraz
Victory Day

এ বছর মক্কা-মদিনায় ১০ রাকাত তারাবি পড়ার নির্দেশ


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: এপ্রিল ১২, ২০২১, ০৫:২৬ পিএম
এ বছর মক্কা-মদিনায় ১০ রাকাত তারাবি পড়ার নির্দেশ

ফাইল ছবি

ঢাকাঃ সৌদি আরবের মক্কা ও মদিনার প্রধান দুই মসজিদে (মসজিদুল হারাম ও মসজিদে নববী) এ বছর পবিত্র মাহে রমজানে তারাবির নামাজ ২০ রাকাতের পরিবর্তে ১০ রাকাত অনুষ্ঠিত হবে।

রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সৌদি প্রেস এজেন্সির বরাতে গালফ নিউজ জানিয়েছে, করোনাভাইরাস মহামারির কারণে তারাবির নামাজ সংক্ষিপ্ত করার আদেশ দেন দেশটির প্রধান দুই মসজিদের তত্ত্বাবধায়ক ও বাদশাহ সালমান বিন আবদুল আজিজ। সেই অনুযায়ী এবার তারাবি সংক্ষিপ্ত করা হয়েছে।

আগামীকাল মঙ্গলবার থেকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে রোজা শুরু হচ্ছে। এ উপলক্ষে সেখানে আজ রাত থেকেই আদায় করতে হবে তারাবির নামাজ।

দুই মসজিদ বিষয়ক প্রেসিডেন্সির প্রধান শায়খ আবদুল রহমান আল সুদাইস বলেছেন, হারামাইনে ২০ রাকাত তারাবির বদলে ১০ রাকাত তারাবি অনুষ্ঠিত হবে। এ সময় করোনা বিধিনিষেধ কঠোরভাবে পালন করা হবে। করোনার টিকা গ্রহণকারীরাই ওমরাহ ও নামাজ আদায় করতে পারবেন।

করোনা প্রতিরোধে দুই মসজিদে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানিয়েছেন হারামাইন প্রেসিডেন্সি প্রধান আল সুদাইস। মসজিদে আগমনকারীদের স্বাস্থ্যের বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

এর আগে রমজান মাসে পবিত্র দুই মসজিদে নামাজ ও ওমরাহর অনুমতি দিয়েছে সৌদি আরব। যদিও দুই মসজিদে ইফতারের অনুষ্ঠান ও ইতেকাফ স্থগিত করা হয়েছে। এ ছাড়া শিশুদের প্রবেশেও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

আগামীনিউজ/সোহেল 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে