Dr. Neem on Daraz
Victory Day

ওমরাহ পালনে সৌদির নতুন নির্দেশনা


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: এপ্রিল ৬, ২০২১, ০৯:৪৬ এএম
ওমরাহ পালনে সৌদির নতুন নির্দেশনা

ফাইল ছবি

ঢাকাঃ পবিত্র রমজান মাসে ওমরাহ পালন এবং মসজিদুল হারামে নামাজ আদায়ের ক্ষেত্রে নতুন নির্দেশনা জারি করেছে সৌদি কর্তৃপক্ষ। যারা করোনার দুই ডোজ টিকা নিয়েছেন বা এক ডোজ টিকা নেয়ার পর কমপক্ষে ১৪ দিন পার করেছেন অথবা যারা করোনা আক্রান্ত হওয়ার পর পুরোপুরি সেরে উঠেছেন শুধুমাত্র তারাই মসজিদুল হারামে নামাজ আদায় ও ওমরাহ করার সুযোগ পাবেন। 

সোমবার (৫ এপ্রিল) সৌদির হজ্জ ও ওমরাহ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেওয়া হয়। অবশ্য এ নিয়ম রমজানের পরে হজ্জ মৌসুমেও বহাল থাকবে কি না তা এখনও পরিষ্কার নয়।

তবে গত ১ এপ্রিল সৌদির হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী এক টুইট বার্তা জানিয়েছিলেন, ‘রমজান মাসে ওমরাহ পালনে করোনা টিকা গ্রহণ আবশ্যকীয় নয়। ১৮ বছর থেকে ৭০ বছর বয়সী যে কেউ ওমরাহ পালন করতে পারবে।’ 

এর ৪ দিন পরেই নতুন নির্দেশনা জারি করলো সৌদির হজ্জ ও ওমরাহ মন্ত্রণালয়।

এদিকে মসজিদুল হারাম ও মসজিদে নববির সেবাকর্মীদের রমজান মাস শুরু হওয়ার আগে আগামী ১২ এপ্রিলের মধ্যে করোনা টিকা নিতে বলা হয়েছে। কর্মচারিদের মধ্যে যারা করোনা টিকা নেয়নি তাদেরকে প্রতি সপ্তাহে করোনা না হওয়ার সার্টিফিকেট দেখাতে হবে।

আগামীনিউজ/সোহেল

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে