August
Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

দুই বাসের প্রতিযোগিতায় কৃষকের মৃত্যু, লাইসেন্স ছিল না ড্রাইভারের


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৪, ২০২২, ০৩:৩২ পিএম
দুই বাসের প্রতিযোগিতায় কৃষকের মৃত্যু, লাইসেন্স ছিল না ড্রাইভারের

ঢাকাঃ রাজধানীর গুলিস্তানে কৃষককে বাসচাপা দেওয়া সেই বাস চালককে গ্রেফতার করেছে র‌্যাব। এ ঘটনায় দুর্ঘটনাকবলিত বাসটির চালকের ড্রাইভিং লাইসেন্স ছিল না বলে জানিয়েছে আইন প্রয়োগকারী সংস্থাটি।

সোমবার (৪ জুলাই) দুপুরে রাজধানীর কাওরান বাজারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

তিনি জানান, গ্রেফতার চালককে নাম মো. আল-আমিন। তাকে মুন্সীগঞ্জ থেকে গ্রেফতার করা হয়েছে।

গত ২ জুলাই সকালে গুলিস্তানে মো. জাহাঙ্গীর মোল্লা (৩৫) নামে এক কৃষক বাস চাপায় নিহত হন। তার গ্রামের বাড়ি ফরিদপুরের বোয়ালমারী।

মনজিল এক্সপ্রেস পরিবহনের দুইটি বাস প্রতিযোগিতা করায় নিয়ন্ত্রণহীন হয়ে পড়লে একটি বাস ভিক্টিম জাহাঙ্গীর মোল্লাকে চাপা দিয়ে আইল্যান্ডের ওপর উঠে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের পরিবারের সদস্যরা সড়ক ও পরিবহন আইনে পল্টন মডেল থানায় একটা মামলা করেন।

গ্রেফতার আসামিকে জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র‌্যাব বলছে, গাড়িচালক আল আমিন কর্মজীবনের শুরুতে গার্মেন্টস শ্রমিক হিসেবে ৫ বছর কাজ করেছে। ২০১২ সালে তার বড় ভাইয়ের মাধ্যমে বলাকা বাসে ৪ বছর ধরে হেলপারের কাজে নিযুক্ত ছিল। ২০১৭ সালে গাড়িচালক হিসেবে সে ড্রাইভিং লাইসেন্স পায় এবং মনজিল এক্সপ্রেস পরিবহনের চালক হিসেবে দৈনিক ৭০০-৮০০ টাকা মজুরিতে গাড়ি চালায়।

গাড়ির চালক তার ড্রাইভিং লাইসেন্স আছে বললেও র‌্যাবের জিজ্ঞাসাবাদে সে ড্রাইভিং লাইসেন্স প্রদর্শন করতে পারেনি। সে অষ্টম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছে। তার ড্রাইভিংয়ের ওপর কোন প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ নেই। হেলপার হিসেবে চালকের কাছ থেকে সে ড্রাইভিং শিখেছে।

নিহত জাহাঙ্গীরের স্বজনরা জানিয়েছেন, শ্যালকের বিদেশে যাওয়ার জন্য মেডিক্যাল টেস্ট করাতে ১ জুলাই ঢাকায় আসেন জাহাঙ্গীর।

এমবুইউ