Dr. Neem
Dr. Neem Hakim

রামপুরায় অবরোধে কর্মসূচি দিয়ে সড়ক ছাড়লেন শিক্ষার্থীরা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২১, ০৩:৪৪ পিএম
রামপুরায় অবরোধে কর্মসূচি দিয়ে সড়ক ছাড়লেন শিক্ষার্থীরা

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ নিরাপদ সড়ক চেয়ে ১১ দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। আজ শুক্রবার (৩ ডিসেম্বর) ছুটির দিনেও রাজধানীর রামপুরায় সড়কে বিক্ষোভ করেছেন তারা। দুপুরের দিকে কর্মসূচি শেষ করার আগে তারা এ ঘোষণা দেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, নিরাপদ সড়ক ও সারা দেশে সকল শিক্ষার্থীর জন্য হাফ ভাড়া কার্যকরসহ ১১টি দাবি দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়ন করতে হবে। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

প্রতিদিন রাজধানীর বিভিন্ন স্থানে সকাল থেকেই আন্দোলনে নামছেন শিক্ষার্থীরা। তবে আগামীকাল এইচএসসি পরীক্ষার জন্য দুপুর ১২টা থেকে সড়কে নামবেন বলে জানিয়েছেন।

তারা বলেন, যেহেতু আগামীকাল এইচএসসি পরীক্ষা আছে তাই আমরা আগামীকাল দুপুর ১২টায় রাস্তায় দাঁড়াবো আমাদের দাবির পক্ষে। আজকের মতো আমরা আমাদের কর্মসূচি শেষ করে ফিরে যাচ্ছি।

এর আগে, সকাল ১১টার পর রামপুরা ব্রিজের পাশে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে স্লোগান দিতে থাকেন। বিক্ষোভে খিলগাঁও মডেল হাইস্কুল, খিলগাঁও মডেল বিশ্ববিদ্যালয় কলেজসহ আশপাশের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ নিয়েছেন।

তবে আজ শিক্ষার্থীদের এই অবস্থানের কারণে রামপুরার সড়কে যান চলাচল বন্ধ হয়নি। শিক্ষার্থীরা ব্রিজের একটি অংশে অবস্থান নেওয়ার কারণে যান চলাচল স্বাভাবিক ছিল।

আন্দোলনকে কেন্দ্র করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়।

আগামীনিউজ/বুরহান